'লেজেন্ড' ধোনির সঙ্গে তুলনা চান না ঋষভ পন্থ!

ধোনির পাশাপাশি ঋষভ পন্থ অধিনায়ক বিরাট কোহলির নামও করেছেন। তাঁর কাছ থেকেও পন্থ অনেক কিছু শিখেছেন।  

Updated By: Mar 17, 2019, 09:15 PM IST
'লেজেন্ড' ধোনির সঙ্গে তুলনা চান না ঋষভ পন্থ!

নিজস্ব প্রতিবেদন : দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুটি একদিনের ম্যাচে মহেন্দ্র সিং ধোনি বিশ্রামে থাকায় বিশ্বকাপের ড্রেস রিহার্সালে সুযোগ পেয়েছিলেন ঋষভ পন্থ। মোহালি এবং দিল্লিতে দুটি একদিনের ম্যাচেই ব্যাট হাতে বড় রান পাননি পন্থ। পাশাপাশি উইকেটকিপার পন্থ মোহালিতে স্টাম্পিংয়ের সহজ সুযোগ নষ্টের পাশাপাশি ধোনিকে নকল করে রান আউট করতে গিয়ে হতাশা বাড়ান। নেটিজেনদের সমালোচনার মুখে পড়েন তিনি। এমনকী ঋষভ পন্থকে সরিয়ে ধোনির জন্য সরব হয়ে ওঠেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। কিন্তু ধোনির সঙ্গে তুলনা একেবারেই পছন্দ নয় ঋষভ পন্থের। 

ধোনির সঙ্গে তাঁর তুলনা বেশ হতাশই করেছে তাঁকে। তিনি বলেন, " আমি এই তুলনা নিয়ে কোনও কথা বলতে চাই না। এই টুকু বলতে পারি একজন ক্রিকেটার হিসেবে প্রতিমুহূর্তে ওর (ধোনি) কাছ থেকে শিখি। ও ক্রিকেটের একজন কিংবদন্তি। আমি চাই না আমাকে নিয়ে ওর সঙ্গে কোনও রকম তুলনা করা হোক। মাঠ এবং মাঠের বাইরে সার্বিকভাবে কী করে উন্নতি করতে পারি সে বিষয়ে বহুবার আমি তাঁর সঙ্গে আলোচনা করেছি।" ধোনির পাশাপাশি ঋষভ পন্থ অধিনায়ক বিরাট কোহলির নামও করেছেন। তাঁর কাছ থেকেও পন্থ অনেক কিছু শিখেছেন।  

আরও পড়ুন - আইসিসি ওডিআই র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বিরাট-বুমরাহ

জাতীয় দলের হয়ে টেস্ট ক্রিকেটে ঋষভ পন্থ ভালো পারফর্ম করলেও একদিনের ক্রিকেটে এখনও নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। বিশ্বকাপের দলে তিনি কি জায়গা পাবেন? এই প্রসঙ্গে পন্থ জানান, "আপাতত আইপিএলে ফোকাস করছি। বিশ্বকাপের দলে সুযোগ পেলে তবে ওটা নিয়ে ভেবে দেখব।"

 

.