ফেসবুকে মোদীর ব্যঙ্গচিত্র, কর্নাটকে গ্রেফতার যুবক

এ যেন ঠিক নাটকের প্রেক্ষাপটটা এক, শুধু কলাকুশলীরা আলাদা। সেদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে ব্যঙ্গচিত্র চালাচালির অভিযোগে গ্রেফতার করা হয়েছিল যাদবপুরের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্রকে। সালটা ছিল ২০১২। আর আজ প্রধানমন্ত্রী মোদীকে নিয়ে ফেসবুকে ব্যঙ্গচিত্র পোস্টের অভিযোগে গ্রেফতার হলেন কর্নাটকের এক যূবক।

Updated By: May 17, 2016, 01:45 PM IST
ফেসবুকে মোদীর ব্যঙ্গচিত্র, কর্নাটকে গ্রেফতার যুবক

ওয়েব ডেস্ক : এ যেন ঠিক নাটকের প্রেক্ষাপটটা এক, শুধু কলাকুশলীরা আলাদা। সেদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে ব্যঙ্গচিত্র চালাচালির অভিযোগে গ্রেফতার করা হয়েছিল যাদবপুরের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্রকে। সালটা ছিল ২০১২। আর আজ প্রধানমন্ত্রী মোদীকে নিয়ে ফেসবুকে ব্যঙ্গচিত্র পোস্টের অভিযোগে গ্রেফতার হলেন কর্নাটকের এক যূবক।

ধৃত যূবকের নাম মহম্মদ মেহবুব। বয়স ২৫ বছর। বাড়ি উত্তর কর্নাটকে। একটি গয়নার দোকানে কাজ করেন তিনি। মেহবুবের বিরুদ্ধে অভিযোগ, ৭ মে ফেসবুকে তিনি মোদীকে নিয়ে একটি ব্যঙ্গচিত্র পোস্ট করেন। ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত খবর অনুযায়ী, ছবিটিতে দেখা যায় AIMIM বিধায়ক আকবরউদ্দিন ওয়াসির পায়ে হাতে দিয়ে প্রণাম করছেন মোদী। আকবর উদ্দিন সম্পর্কে হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াসির ভাই। এরপরই এক বিজেপি বিধায়কের অভিযোগের ভিত্তিতে মেহবুবকে ভারতীয় সংবিধানের ১৫৩এ ধারায় গ্রেফতার করা হয়। যদিও ছবিটি তিনি বন্ধুদের কাছে থেকে পেয়েছিলেন বলে জানিয়েছেন মেহবুব।

.