Uttar Pradesh: তিরুপতির অসুখ কি এবার মথুরা-বৃন্দাবনেও? অভিযোগ উঠতেই প্রসাদ গেল পরীক্ষাগারে

Uttar Pradesh: অভিযোগ উঠেছে তিরুপতির প্রসাদী লাড্ডুতে মেশানো হয়েছে পশুর চর্বি, মাছের তেল। অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু অভিযোগ করেছেন যে পূর্ববর্তী ওয়াইএসআরসিপি সরকারের আমলে তিরুপতির লাড্ডু তৈরিতে নিম্নমানের উপাদান এবং পশুর চর্বি ব্যবহার করা হয়েছিল

Updated By: Sep 23, 2024, 05:47 PM IST
Uttar Pradesh: তিরুপতির অসুখ কি এবার মথুরা-বৃন্দাবনেও?  অভিযোগ উঠতেই প্রসাদ গেল পরীক্ষাগারে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডুতে পশুর চর্বি মেশানো অভিযোগ তোলপাড় রাজনীতি। অভিযোগ তুলেছেন খোদ চন্দ্রবাবু নাইডু। এবার মথুরা ও বৃন্দবনের প্রসাদ নিয়েও অভিযোগ উঠল। সপা সাংসদ ডিম্পল যাদবের অভিযোগ মথুরা, বৃন্দাবনে মন্দিরের প্রসাদ হিসেব যে খাবার দেওয়া হচ্ছে তার গুণগত মান ঠিক নেই। এরকম এক পরিস্থিতিতে মথুরা, বৃন্দাবনের মন্দিরগুলি থেকে প্রসাদের স্যাম্পল সংগ্রহ করেছে যোগী আদিত্যনাথ সরকারের ফুড সেফটি অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন।

আরও পড়ুন-খালি হাতে ফিরছেন না, ভারত থেকে খোওয়া যাওয়া ২৯৭ প্রত্নতাত্ত্বিক সম্পদ সঙ্গে নিয়েই আসছেন মোদী!

এনিয়ে  ফুড সেফটি অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের অ্যাসিস্ট্যান্ট কমিশনার ধীরেন্দ্র প্রসাদ সিং সংবাদমাধ্যমে বলেন, গত দুদিন ধরে মথুরার কৃষ্ণ জন্মভূমি মন্দির, বৃন্দাবনের ঠাকুর বাঁকে বিহারি মন্দির ও গোবর্ধনের দান গতি মন্দিরের প্রসাদের স্যাম্পল সংগ্রহ করা হচ্ছে। তিরুপতির লাড্ডুতে যে চর্বি রয়েছে অভিযোগ ওঠার পর উত্তর প্রদেশের মন্দিরগুলিতেও প্রসাদ পরীক্ষা করে দেখা হচ্ছে। প্রসাদ বলে যা বিলি করা হচ্ছে তার মধ্যে কোনও ভেজাল রয়েছে কিনা ল্যাবরেটরিতে পরীক্ষা করার পরই বোঝা যাবে।

উল্লেখ্য, অভিযোগ উঠেছে তিরুপতির প্রসাদী লাড্ডুতে মেশানো হয়েছে পশুর চর্বি, মাছের তেল। অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু অভিযোগ করেছেন যে পূর্ববর্তী ওয়াইএসআরসিপি সরকারের আমলে তিরুপতির লাড্ডু তৈরিতে নিম্নমানের উপাদান এবং পশুর চর্বি ব্যবহার করা হয়েছিল। অন্ধ্রের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডুর গুরুতর অভিযোগের পরে, জাতীয় দুগ্ধ উন্নয়ন পর্ষদের পরীক্ষার রিপোর্ট নিশ্চিত করেছে যে বিখ্যাত মন্দিরে পাওয়া লাড্ডুগুলি ভেজাল ছিল। তাদের মধ্যে গরুর চর্বি এবং মাছের তেল সহ অনেক দূষিত পদার্থ পাওয়া গিয়েছে।

তিরুপতি শহরের বেঙ্কটেশ্বর মন্দিরের প্রসাদ হিসাবে ব্যবহৃত হয় বিশেষ ‘শ্রীভরি লাড্ডু’। প্রতি দিন বিশ্বের নানা প্রান্তে ভক্তদের কাছে তা পাঠানোর ব্যবস্থাও করে থাকেন তিরুপতি মন্দিরের পরিচালনা এবং রক্ষণাবেক্ষণের দায়িত্বপ্রাপ্ত ‘তিরুমালা তিরুপতি দেবস্থানম’কর্তৃপক্ষ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.