ভারতীয় শ্রমিকদের রক্ত-ঘামের ফসল তাজমহল: যোগী আদিত্যনাথ

Updated By: Oct 17, 2017, 04:01 PM IST
ভারতীয় শ্রমিকদের রক্ত-ঘামের ফসল তাজমহল: যোগী আদিত্যনাথ

নিজস্ব প্রতিবেদন: 'অগ্নিকণ্ঠ' বিধায়কের দেওয়া কলঙ্কে এবার চুনকাম করতে নামলেন স্বয়ং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। বেসুরো সঙ্গীতের তাল ঠিক করতে ব্যাটন ধরতে হল যোগী আদিত্যনাথকেই। "তাজমহল বানিয়েছে বিশ্বাসঘাতকরা", উত্তর প্রদেশের বিজেপি বিধায়ক সঙ্গীত সোমের এই বক্তব্যে মুখ পুড়েছে দলের। বিরোধীদের কটাক্ষের সম্মুখীন হতে হয়েছে খোদ যোগীকে। তার পর ২৪ ঘণ্টা কাটতে না-কাটতেই ড্যামেজ কন্ট্রোলে নামলেন আদিত্যনাথ। "ভারতীয় শ্রমিকদের রক্ত-ঘামের ফসল তাজমহল", পৃথিবীর শ্রেষ্ঠ প্রেমসৌধ নিয়ে প্রতিক্রিয়া দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন- 'দেশদ্রোহীরা বানিয়েছে, তাজমহল ভারতীয় সংস্কৃতির কলঙ্ক'

এএনআইকে যোগী আদিত্যনাথ জানিয়েছেন, "তাজমহল কে বানিয়েছেন এবং কেন বানিয়েছেন, সেটা একেবারেই গুরুত্বপূর্ণ নয়। ভারতীয় শ্রমিকদের রক্ত-ঘামের ফসল হল তাজমহল।" একই সঙ্গে পর্যটন প্রসঙ্গে তিনি জানান, তাজমহল একটি ঐতিহাসিক সৌধ। সেখানে আসা পর্যটকদের কাছে সমস্ত পরিষেবা পৌঁছে দেওয়া এবং তাঁদের নিরপত্তা সুনিশ্চিত করা উত্তর প্রদেশ সরকারের কর্তব্য। 

সূত্রের খবর, চলতি মাসের ২৫ তারিখই তাজমহল পরিদর্শনে যাবেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, সঙ্গীত সোমের 'নিন্দাজনক' বক্তব্যের আগেই তাজমহলকে পর্যটনের সরকারি বুকলেট থেকে হঠিয়ে দিয়েছে যোগী সরকার। যার নিন্দা করে সমাজবাদী পার্টির নেতা আজম খান, 'রাষ্ট্রপতি ভবনকে দাসত্বের প্রতীক' বলে বিজেপিকে বিঁধেছে।  

.