UP Election 2022: বড় খবর, মথুরায় BJP প্রার্থী হচ্ছেন না যোগী, তবে কে হচ্ছেন?

শ্রীকান্ত শর্মা (Shrikant Sharma) যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) মন্ত্রিসভারই একজন মন্ত্রী। 

Updated By: Jan 12, 2022, 05:30 PM IST
UP Election 2022: বড় খবর, মথুরায় BJP প্রার্থী হচ্ছেন না যোগী, তবে কে হচ্ছেন?
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath) মথুরা (Mathura) থেকে প্রার্থী করার জন্য জোরদার আওয়াজ উঠেছিল দলেরই অন্দরে। কিন্তু সূত্র বলছে, না। আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে মথুরা থেকে বিজেপি প্রার্থী (BJP's candidate) হচ্ছেন না যোগী আদিত্যনাথ। তাঁর বদলে কানাঘুষোয় শোনা যাচ্ছে, শ্রীকান্ত শর্মার (Shrikant Sharma) নাম। দলীয় সূত্রে খবর, মথুরা বিধানসভা আসনে সম্ভবত শ্রীকান্ত শর্মাকেই টিকিট দিতে চলেছে পদ্মশিবির।

শ্রীকান্ত শর্মা যোগী আদিত্যনাথের মন্ত্রিসভারই একজন মন্ত্রী। বর্তমানে মথুরার বিধায়ক তিনি-ই। তবে কিছুদিন ধরেই দলের ভিতর জোরদার আওয়াজ উঠেছিল যে এবার মথুরা থেকে প্রার্থী করা হোক যোগী আদিত্যনাথকে। যোগী আদিত্যনাথকে মথুরা কেন্দ্র থেকে প্রার্থী করার দাবি জানিয়ে বিজেপি সভাপতি জে পি নাড্ডাকে চিঠিও লেখেন বিজেপির রাজ্যসভার সাংসদ হরনাথ সিং। "ভগবান কৃষ্ণ তাঁকে এই চিঠি লিখতে উদ্বুদ্ধ করেছেন," বলেও চিঠিতে দাবি করেন তিনি।

প্রসঙ্গত, উত্তরপ্রদেশ বিধানসভা ভোটের রণনীতি নির্ধারণ করতে আজকে নিয়ে দ্বিতীয় দিন দিল্লিতে বিজেপি হেডকোয়ার্টার্সে বৈঠকে বসেছে কোর কমিটি। বৈঠকে সভাপতিত্ব করছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৈঠকে যোগ দিয়েছেন, উত্তরপ্রদেশের নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত নেতা ধর্মেন্দ্র প্রধান, উত্তরপ্রদেশ বিজেপির সাধারণ সম্পাদক সুনীল বনসল, জাতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষ, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য,  উত্তরপ্রদেশ রাজ্য বিজেপি প্রধান স্বতন্ত্র দেব প্রমুখ।

সূত্রের খবর, বর্তমান বিধায়কদের টিকিট না দেওয়ার পক্ষপাতী নন শাহ। তবে কিছু বিধায়কের আসন এবার পরিবর্তন হতে পারে। হয় তাঁদের আসন বদলাতে পারে বা ওই আসনেই তাঁদের জায়গায় নতুন মুখ আসতে পারে।

আরও পড়ুন, PM Security Lapse Committee: অবসরপ্রাপ্ত বিচারপতি ইন্দু মালহোত্রার নেতৃত্বে 5 সদস্যের প্যানেল গঠন করল শীর্ষ আদালত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.