রাষ্ট্রপতির কাছে ফের প্রাণভিক্ষার আর্জি ইয়াকুব মেমনের, শুনানি চলছে সুপ্রিম কোর্টে

রাষ্ট্রপতির কাছে ফের প্রাণভিক্ষার আর্জি ইয়াকুব মেমনের। সুপ্রিম কোর্টে শুনানি চলাকালীনই রাষ্ট্রপতির কাছে নতুন করে আর্জি জানান মেমনের আইনজীবী। দুই বিচারপতির মতভেদের কারণে আজ বৃহত্তর বেঞ্চে শুনানির নির্দেশ দেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি। মেমনের চূড়ান্ত আর্জি খারিজ করে দিয়েছিলেন বিচারপতি অনিল আর দাভে। কিন্তু বিচারপতি কুরিয়ান জোসেফ জানান, আর্জি খারিজ প্রক্রিয়ায় পদ্ধতিগত ত্রুটি রয়েছে।  

Updated By: Jul 29, 2015, 01:11 PM IST
রাষ্ট্রপতির কাছে ফের প্রাণভিক্ষার আর্জি ইয়াকুব মেমনের, শুনানি চলছে সুপ্রিম কোর্টে

ওয়েব ডেস্ক: রাষ্ট্রপতির কাছে ফের প্রাণভিক্ষার আর্জি ইয়াকুব মেমনের। সুপ্রিম কোর্টে শুনানি চলাকালীনই রাষ্ট্রপতির কাছে নতুন করে আর্জি জানান মেমনের আইনজীবী। দুই বিচারপতির মতভেদের কারণে আজ বৃহত্তর বেঞ্চে শুনানির নির্দেশ দেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি। মেমনের চূড়ান্ত আর্জি খারিজ করে দিয়েছিলেন বিচারপতি অনিল আর দাভে। কিন্তু বিচারপতি কুরিয়ান জোসেফ জানান, আর্জি খারিজ প্রক্রিয়ায় পদ্ধতিগত ত্রুটি রয়েছে।  

দুই বিচারপতির মতবিরোধের জেরে এখনও কোনও কার্যকর নির্দেশ জারি হয়নি। যে পদ্ধতিতে মেমনের ফাঁসি রদের চূড়ান্ত আর্জি খারিজ করা হয়, সোমবারের শুনানিতে তা নিয়ে প্রশ্ন ওঠে  সুপ্রিম কোর্টে। আজ ফাঁসির আদেশে স্থগিতাদেশ না হলে  বৃহস্পতিবারই ফাঁসি হওয়ার কথা মুম্বই সন্ত্রাসে দোষী সাব্যস্ত মেমনের।

.