হনুমান বনে গেলেন সান্টা! তুমুল বিতর্ক মোদীর রাজ্যে

এনিয়ে আপত্তি তুলেছেন মন্দিরে আসা বহু ভক্ত। ফলে শেষপর্যন্ত মুখ খুলতে বাধ্য হয়েছে মন্দির কর্তৃপক্ষ

Updated By: Dec 31, 2018, 01:12 PM IST
হনুমান বনে গেলেন সান্টা! তুমুল বিতর্ক মোদীর রাজ্যে

নিজস্ব প্রতিবেদন: হনুমান দলিত ছিলেন। এমন মন্তব্য করে প্রবল বিতর্কে জড়িয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাঁর বিরুদ্ধে মামলাও করে রাজস্থানের একটি হিন্দুত্ববাদী সংগঠন। এখানেই থামেনি হনুমানকে নিয়ে বিতর্কের ঝড়। কখনও বলা হয়েছে হনুমান মুসিলম, কখনও বলা হয়েছে হনুমান আসলে জাট অন্যের বিপদে ঝাঁপিয়ে পড়েন। এবার নতুন বিতর্ক তৈরি হল গুজরাটে।

আরও পড়ুন-কপ্টার দুর্নীতি নিয়ে 'মিসেস গান্ধী'র বিরুদ্ধে দেশজুড়ে আক্রমণের পথে বিজেপি

গুজরাটের সারাঙ্গপুরের একটি মন্দিরে একটি বিগ্রহ রয়েছে হনুমানের। সেখানে তাঁকে দেবতা হিসেব পুজো করা হয়। রবিবার সেই হনুমানের মূর্তিকে পরানো হয়েছে লাল-সাদা সান্তা ক্লজের পোশাক। এনিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়েছে এলাকায়।

এনিয়ে আপত্তি তুলেছেন মন্দিরে আসা বহু ভক্ত। মন্দির কর্তৃপক্ষের ওপরে বেজায় ক্ষেপেছেন তারা। বিক্ষোভও হয়েছে বিস্তর। ফলে শেষপর্যন্ত মুখ খুলতে বাধ্য হয়েছে মন্দির কর্তৃপক্ষ।

আরও পড়ুন-শেষদিনে পেট্রল-ডিজেলের দামে সুখবর নিয়ে এল ২০১৮

কী সাফাই দিয়েছে কর্তৃপক্ষ? বলা হয়েছে ওই সান্তার পোশাক হনুমানের জন্য পাঠিয়েছেন তাঁর মার্কিন প্রবাসী এক ভক্ত। ওই পোশাকটি উলের তৈরি। এই শীতে এটি হনুমানকে ঠাণ্ডা থেকে বাঁচাবে।

মন্দিরের প্রধান পুরোহিত বিবেকসাগর মহারাজ। তিনি বলেন, ওই পোশাকটি সান্তার নয়। ওটি ভেলভেটের তৈরি। সান্তার পোশাকের মতো দেখতে। কারও ভাববেগে আঘাত করার জন্য ওই পোশাক পারানো হয়নি।

.