‘দেশদ্রোহীদের’ তৈরি লালকেল্লা থেকে তিরঙ্গা তোলা বন্ধ করবেন মোদী? কটাক্ষ ওয়েইসির

Updated By: Oct 16, 2017, 04:56 PM IST
‘দেশদ্রোহীদের’ তৈরি লালকেল্লা থেকে তিরঙ্গা তোলা বন্ধ করবেন মোদী? কটাক্ষ ওয়েইসির

নিজস্ব প্রতিবেদন:  তাজমহল নিয়ে উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক সঙ্গীত সোমের বিতর্কিত মন্তব্যের পাল্টা দিলেন অল ইন্ডিয়া মুসলিম ইত্তেহাদুল মুসলেমিন(মিম) প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। তাঁর দাবি, তাজমহল ‌যদি ‘দেশদ্রোহী’-দের তৈরি হয় তা হলে স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী কি এবার লালকেল্লা থেকে জাতীয় পতাকা তোলা বন্ধ করবেন?  কারণ লালকেল্লাও একজন ‘দেশদ্রোহী’-র তৈরি।

উল্লেখ্য, বিজেপি বিধায়ক সঙ্গীত সোম উত্তরপ্রদেশের মিরুর সিমোলি গ্রামে এক সভায় মন্তব্য করেন, ‘দেশদ্রোহীরা তাজমহল বানিয়েছে। এই সৌধ ভারতীয় সংস্কৃতির কলঙ্ক। তাজমহল বানিয়েছিলেন শাহজাহান। তিনি নিজের বাবাকেই বন্দি করেছিলেন। শাহজাহান দেশ থেকে হিন্দুদের মুছে ফেলতে চেয়েছিলেন। বাবর, আকবর, ঔরঙ্গজেব-সবাই দেশদ্রোহী।’

আরও পড়ুন-৪ বছরের উপার্জন ৪৯ হাজার ৫০০ টাকা জেলেই রেখে এলেন আরুষির মা-বাবা

মুজাফফরনগর দাঙ্গায় অভি‌যুক্ত সঙ্গীত সোমের ওই মন্তব্যে তোলপাড় গোটা দেশ। এনিয়েই পাল্টা মন্তব্য করলেন ওয়েইসি। মিম প্রধানের আরও প্রশ্ন, দেশদ্রোহীদের তৈরি স্থাপত্য ‌যদি ভারতীয় সংস্কৃতির কলঙ্ক হয় তা হলে কি এবার বিদেশি অতিথিরা রাজধানীর হায়দরাবাদ হাউসে না উঠে অন্য কোথাও উঠবেন? কারণ হায়দরাবাদ হাউসও সঙ্গীত সোমের মতে কোনও এক ‘দেশদ্রোহী’-র তৈরি।

সঙ্গীত সোমের মন্তব্যর সমালোচনা করেছেন আরও অনেকে। জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ট্যুইট করেছেন, প্রধানমন্ত্রী এবার স্বাধীনতা দিবসের ভাষণ লালকেল্লা থেকে দিচ্ছেন না। তাহলে হয়তো নেহরু স্টেডিয়াম থেকে বক্তব্য রাখবেন।

প্রসঙ্গত, সঙ্গীত সোমের বক্তব্যকে সমর্থন করেনি বিজেপি। দলের মুখপাত্র অনিলা সিং জানিয়েছেন, সঙ্গীত সোমের বক্তব্য দল  সমর্থন করে না। তাঁর ওই মন্তব্য একেবারেই ব্যক্তিগত। 

আরও পড়ুন-'দেশদ্রোহীরা বানিয়েছে, তাজমহল ভারতীয় সংস্কৃতির কলঙ্ক'

.