কেন্দ্রীয় মন্ত্রীদের অ্যাকাউন্ট বন্ধ হল কেন? ২ দিনের মধ্যে Twitter-কে জবাব দেওয়ার নির্দেশ

কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ এবং কংগ্রেস সাংসদ শশী থারুরের টুইট অ্যাকাউন্ট সাময়িক ভাবে কেন বন্ধ করা হয়েছিল, ২ দিনের মধ্যে তার জবাব দিতে টুইটারকে নির্দেশ দিল কেন্দ্র।

Updated By: Jun 30, 2021, 01:52 PM IST
কেন্দ্রীয় মন্ত্রীদের অ্যাকাউন্ট বন্ধ হল কেন? ২ দিনের মধ্যে  Twitter-কে জবাব দেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদন: ফের কেন্দ্র-টুইটার বিরোধ উঠল চরমে। কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ এবং কংগ্রেস সাংসদ শশী থারুরের টুইট অ্যাকাউন্ট সাময়িক ভাবে কেন বন্ধ করা হয়েছিল, ২ দিনের মধ্যে তার জবাব দিতে টুইটারকে নির্দেশ দিল কেন্দ্র। ২৬ জুন এই দুই দলের দুই নেতার টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে সংস্থাটি। সংসদীয় স্ট্যান্ডিং কমিটির কাছে এর বিস্তারিত জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্রের খবর, শশী থারুরের নেতৃত্বে সংসদীয় প্যানেল লোকসভা সচিবালয়কে ৪৮ ঘন্টার মধ্যে এই বিষয়ে লিখিতভাবে টুইটারের প্রতিক্রিয়া চাইতে বলেছিল। আজ প্যানেলের বৈঠকেও বিষয়টি নিয়ে আলোচনা হয়েছিল, যার জন্য এটি ফেসবুক এবং গুগলের প্রতিনিধিদের ডেকেছে। 

সূত্র বলছে, শনিবার রবিশঙ্কর প্রসাদের অ্যাকাউন্ট অস্থায়ীভাবে লক করার টুইটারের সিদ্ধান্তের কথা উল্লেখ করে কমিটির সদস্যরা ফেসবুককে জিজ্ঞাসা করেছিল, একইরকম পদক্ষেপ নিতে পারে। এর জবাবে ফেসবুক জানিয়েছে যে এমন কোনও নীতি নেই। 

টুইটারের মন্তব্য করে রবিশঙ্কর প্রসাদ এই কাজটিকে "স্বেচ্ছাচারিতা" এবং "ভারতের আইটি বিধিগুলির লঙ্ঘন" বলে অভিহিত করেছেন কারণ টুইটার তার অ্যাকাউন্টে অ্যাক্সেস অস্বীকার করার আগে তাকে বিজ্ঞপ্তি দিতে ব্যর্থ হয়েছিল। পরবর্তীতে একটি সতর্কতা জারি করার পরে টুইটার তার অ্যাকাউন্টটি আনলক করে।

.