Gujarat Election: শিয়রে গুজরাত নির্বাচন, কার দিনে সংখ্যালঘু ভোট?

আম আদমি পার্টি (এএপি) মুসলিমদের নতুন পছন্দ হয়ে উঠছে বলে মনে করা হচ্ছে। কিছু মানুষ বলেছেন যে তারা বহু বছর ধরে কংগ্রেসকে সমর্থন করে আসছেন, কিন্তু এখন আর নয়। এবার তাঁরা অরবিন্দ কেজরিওয়ালকে সমর্থন করবেন বলে মনে করা হচ্ছে। কয়েকজন মুসলিম ভোটার পরিবর্তনের কথা বলেন। এক ব্যক্তি বলেন যে তারা কংগ্রেসকে ভোট দেবেন। পাশাপাশি তাঁরা এও জানান যে তারা জানেন যে ফের বিজেপিই ক্ষমতায় আসবে।

Updated By: Nov 8, 2022, 12:51 PM IST
Gujarat Election: শিয়রে গুজরাত নির্বাচন, কার দিনে সংখ্যালঘু ভোট?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গুজরাটে বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণার পরে, সমস্ত রাজনৈতিক দল ভোটারদেরকে তাদের পাশে পেতে আপ্রাণ চেষ্টা করছে। অন্য দিকে, প্রশ্ন উঠছে গুজরাটের মুসলিম ভোটাররা কোন দলের সঙ্গে রয়েছেন এবং নির্বাচন নিয়ে কী ভাবছেন। এই বিষয়ে আহমেদাবাদের বৃহত্তম মুসলিম এলাকা জুহাপুরায় কি জানালেন মুসলিম বাসিন্দারা। জুহাপুরা হল আহমেদাবাদের বৃহত্তম মুসলিম এলাকা এবং এখানকার কিছু মানুষ বলেন যে তারা কংগ্রেসের সঙ্গে যাবেন এবং কেউ কেউ আম আদমি পার্টিকে (এএপি) সুযোগ দিতে চায়। একই সঙ্গে কিছু মুসলিমাকেও পাওয়া গিয়েছে, যারা মোদীর কাজ পছন্দ করেছেন। ওয়াইসির নাম নিয়ে খুব বেশই আলোচনা হয়নি।

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) গুজরাটে ফের ক্ষমতা দখলের আশায় আবারও নির্বাচনী ময়দানে নেমেছে। তাদের বিভিন্ন উন্নয়ন পরিকল্পনার মাধ্যমে ভোটারদেরকে তার দিকে আকৃষ্ট করার চেষ্টা করছে তারা। জুহাপুরার কিছু মুসলিম ভোটার বিজেপি সরকারের কাজকর্মে সন্তুষ্ট হয়ে বিজেপিকে ভোট দেওয়ার কথাও বলেছেন।

কয়েকজন মুসলিম ভোটার পরিবর্তনের কথা বলেন। এক ব্যক্তি বলেন যে তারা কংগ্রেসকে ভোট দেবেন। পাশাপাশি তাঁরা এও জানান যে তারা জানেন যে ফের বিজেপিই ক্ষমতায় আসবে। তিনি বলেন যে আমাদের কংগ্রেসকে বাঁচিয়ে রাখতে হবে, তাই আমরা তাদের সঙ্গে যাব।

আরও পড়ুন: Demonetisation: নোটবন্দির ৬ বছর হল! দেশবাসীর হাতে নগদের পরিমাণ বেড়েছে, না কমেছে?

আম আদমি পার্টি (এএপি) মুসলিমদের নতুন পছন্দ হয়ে উঠছে বলে মনে করা হচ্ছে। কিছু মানুষ বলেছেন যে তারা বহু বছর ধরে কংগ্রেসকে সমর্থন করে আসছেন, কিন্তু এখন আর নয়। এবার তাঁরা অরবিন্দ কেজরিওয়ালকে সমর্থন করবেন বলে মনে করা হচ্ছে। কেউ কেউ আশা প্রকাশ করেছেন যে কেজরিওয়াল সরকার দিল্লিতে বিনামূল্যে বিদ্যুৎ দিয়েছে এবং এখানেও বিনামূল্যে বিদ্যুৎ পাওয়া যাবে।

ভারতের নির্বাচন কমিশন গুজরাট বিধানসভা নির্বাচনের তারিখ ঘোষণা করেছে এবং এই রাজ্যে দুই ধাপে ভোটগ্রহণ করা হবে। গুজরাটে এক ডিসেম্বর প্রথম পর্বের নির্বাচন হবে। এই দিন ৮৯টি আসনে নির্বাচন হবে। এরপরে পাঁচ ডিসেম্বর দ্বিতীয় দফাযর নির্বাচন হবে। সেই দফায় ৯৩টি আসনে ভোট হবে। গুজরাটের মোট ১৮২টি আসনের ভোট গণনা আট ডিসেম্বর একসঙ্গে হবে। নির্বাচন কমিশন জানিয়েছে যে গুজরাটে মোট ৪.৯১ কোটি ভোটার রয়েছে। তাঁরা আরও জানিয়েছে যে এর মধ্যে ৪.৬১ লক্ষ নতুন ভোটার রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.