পাকিস্তান থেকে ফিরে 'সন্ত্রস্ত' চান্দুর হাঁটতেও সাহায্য লাগছে : রিপোর্ট

সার্জিক্যাল স্ট্রাইকের পরদিনই ভুল করে পাক সীমান্ত পেরিয়ে যাওয়ার দায়ে পাক সেনার হাতে গ্রেফতার হয়েছিলেন ভারতীয় জওয়ান চান্দু বাবুলাল চহ্বান। চার মাস পর ২১ জানুয়ারি চান্দুকে ভারতের হাতে তুলে দেয় পাকিস্তান। দুদেশের মধ্যে যখন আলোচনা বন্ধ, তখন পাকিস্তানের এই পদক্ষেপকে 'সাধু উদ্যোগ' হিসেবেই দেখা হয়। কিন্তু কেমন আছেন চান্দু? আসল সত্যিটা কিন্তু বেশ ঘোলাটে, ধোঁয়াশা রয়েছে।

Updated By: Jan 26, 2017, 06:58 PM IST
পাকিস্তান থেকে ফিরে 'সন্ত্রস্ত' চান্দুর হাঁটতেও সাহায্য লাগছে : রিপোর্ট

ওয়েব ডেস্ক : সার্জিক্যাল স্ট্রাইকের পরদিনই ভুল করে পাক সীমান্ত পেরিয়ে যাওয়ার দায়ে পাক সেনার হাতে গ্রেফতার হয়েছিলেন ভারতীয় জওয়ান চান্দু বাবুলাল চহ্বান। চার মাস পর ২১ জানুয়ারি চান্দুকে ভারতের হাতে তুলে দেয় পাকিস্তান। দুদেশের মধ্যে যখন আলোচনা বন্ধ, তখন পাকিস্তানের এই পদক্ষেপকে 'সাধু উদ্যোগ' হিসেবেই দেখা হয়। কিন্তু কেমন আছেন চান্দু? আসল সত্যিটা কিন্তু বেশ ঘোলাটে, ধোঁয়াশা রয়েছে।

সূত্রের রিপোর্ট বলছে, একজন শিশু হারিয়ে গেলে যেরকম ভীত, সন্ত্রস্ত হয়ে পড়ে; চান্দুও ঠিক সেই রকমই ভীত, সন্ত্রস্ত। তিনি যে দেশে ফিরে এসেছেন, সেটাই নাকি বহুক্ষণ পর বুঝতে পারেন। এতটাই আতঙ্কিত ছিলেন চান্দু। এমনকী, তাঁর হাঁটতে গেলেও অন্যের সাহায্যের দরকার পড়ছে। আর এখানেই দানা বাঁধছে সন্দেহ। তাহলে কি পাকিস্তানের জেলে চান্দুর উপর শারীরিক নির্যাতন চলেছে?    

সেনার এক পদস্থ কর্তা জানিয়েছেন, কিছুটা ধাতস্থ হলে পর চান্দুকে নিয়ে যাওয়া হবে পুঞ্চে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।

আরও পড়ুন, ৫০০ বছর ধরে দেশের এখানে এটাই হয়ে আসছে!

.