Indian Railway | Ticket Collector: 'মুসলিমদের কাজ দিই না, ব্যবসাও করতে দিই না', টিকিট চেকার পাণ্ডের অডিয়োয় শোরগোল রেলে!

Western Railway: তিনি বিরূপ মন্তব্য করে বলেন, 'স্যার, আমি যখন থেকে বড় হয়েছি, তখন থেকে আমি মুসলিম এবং মহারাষ্ট্রের লোকেদের ব্যবসা দিই না।... 

Updated By: Sep 24, 2024, 02:15 PM IST
Indian Railway | Ticket Collector: 'মুসলিমদের কাজ দিই না, ব্যবসাও করতে দিই না', টিকিট চেকার পাণ্ডের অডিয়োয় শোরগোল রেলে!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পশ্চিম রেলওয়ের এক টিকিট পরিক্ষকের ভাইরাল অডিয়ো ঘিরে ছড়িয়ে পড়ল চাঞ্চল্য। ওই অডিয়োতে টিকিট পরিক্ষককে মুসলিম ও মারাঠি সম্প্রদায় নিয়ে কটাক্ষ করে মন্তব্য করতে শোনা গিয়েছে। ঘটনাটি প্রেক্ষিতে ওই টিকিট পরীক্ষককে সাসপেন্ড করেছে ভারতীয় রেল। মুম্বাইয়ের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজারের অফিসের তরফে বলা হয়েছে যে এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে। ভারতীয় রেলের মানদণ্ড এবং স্বচ্ছতা বজায় রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।

আরও পড়ুন, Mankameshwar Temple: বাইরে থেকে কোনও কেনা 'প্রসাদ' নয়, যোগীরাজ্যের মন্দিরে...

ওই অডিয়োটি এক্স হ্যান্ডেলে পোস্ট করার পর দ্রুত ছড়িয়ে পড়ে। ১০০০-এরও বেশি শেয়ার হয় সেই পোস্ট। সেখানে এক ব্যক্তিকে বলতে শোনা গিয়েছে, 'স্যার, আমি না উত্তরপ্রদেশের লোক। আমার নাম আশিস পান্ডে।' এরপরই তিনি বিরূপ মন্তব্য করে বলেন, 'স্যার, আমি যখন থেকে বড় হয়েছি, তখন থেকে আমি মুসলিম এবং মহারাষ্ট্রের লোকেদের ব্যবসা দিই না। কোনও অটোচালক যদি মুসলিম বা মহারাষ্ট্রের মানুষ হন, তাহলে তাঁর অটোয় বসি না আমি। আমি উত্তরপ্রদেশের অটোচালকের অটোয় বসি।' ওই ব্যক্তিকে আরও বলতে শোনা গিয়েছে, 'যখন আপনার নম্বরটা আমায় পাঠানো হয়েছিল, তখন আপনাকে মেসেজ করেছিলাম। পরে ডিলিট করে দিয়েছিলাম। আপনার মনে থাকবে। আমি দেখেছিলাম নামটা মহারাষ্ট্রের লোকের। ব্যবসাই করব না। মুনাফা দেবই না।'  সেখানেই শেষ হয়নি ওই অডিয়ো। অডিয়োয় ওই ব্যক্তিকে বলতে শোনা গিয়েছে, '১,৭৭০ টাকা নিয়ে সকাল ন'টায় আমি কাজে যাচ্ছি। ১০ টার মধ্যে ৫,০০০ টাকা কামিয়ে ফেলব। তো টাকা-পয়সার মায়া নেই আমার। কিন্তু আমি প্রতিজ্ঞা করেছি যে মুম্বইয়ে থেকে আমি মুসলিম এবং মহারাষ্ট্রের মানুষকে এক টাকারও ব্যবসার সুযোগ দেব না। ঠিক আছে? থ্যাঙ্ক ইউ সো মাচ স্যার। এটা মনে রাখবেন।'

এই ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে সমগ্র মহারাষ্ট্রজুড়ে। পশ্চিম রেলওয়ে একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, 'আমরা এই বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করছি। যে কর্মী ধর্মীয় সম্প্রদায় এবং মহারাষ্ট্রের মানুষদের নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন, তাঁকে অবিলম্বে সাসপেন্ড করা হয়েছে। তাঁর বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে।' অডিয়ো ছড়িয়ে পড়ার পর রীতিমতো চটে গিয়েছেন নেটিজেনদের একাংশ। একজন লিখেছেন, 'এরকম মানুষদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা উচিত। বিষ ছড়াচ্ছেন এরকম মানুষজন।' অপর একজন বলেন, 'এরকম একজন লোকের সঙ্গে বাকিদের বদনাম হয়।' ওই পোস্টের কমেন্টে কটাক্ষের তির ছুড়ে দিয়েছেন সকলে টিকিট পরিক্ষকের প্রতি।  

আরও পড়ুন, Bihar Police: জমি বিবাদ থামাতে গিয়ে ভয়ংকর কাণ্ড, উড়ে আসা তিরে এফোঁড় ওফোঁড় মহিলা পুলিসকর্মীর মুখ

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.