'নোট বাতিলের কথা আগেই জানত অমিত-পুত্র?' প্রশ্ন কংগ্রেসের

Updated By: Oct 10, 2017, 09:00 AM IST
'নোট বাতিলের কথা আগেই জানত অমিত-পুত্র?' প্রশ্ন কংগ্রেসের

ওয়েব ডেস্ক:  অমিত শাহর ছেলে জয় শাহ ব্যবসা ফুলেফেঁপে ওঠা র প্রতিবেদন প্রকাশের পর থেকেই হাতে অস্ত্র পেয়েছে কংগ্রেস শিবির। এবার সেই ইস্যুতেই অমিত শাহর পদত্যাগের দাবি করল তারা।

এই প্রসঙ্গে সুর চড়িয়েছেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চৌহান। তাঁর প্রশ্ন, ''কেন জয় শাহ ঠিক নোট বাতিলের আগের দিনই তাঁর কোম্পানি বন্ধ করলেন? তার মানে কি নোট বাতিলের কথা আগে থেকে জানতেন তিনি?'' বিজেপি নেতৃত্বকে তিনি 'সুবিধাভোগী পুঁজিবাদী' বলে কটাক্ষ করেছেন তিনি। সরব হয়েছেন অমিত শাহের পদত্যাগের দাবিতে।

অমিত-পুত্রের ব্যবসার কথা উল্লেখ করে তিনি আরও প্রশ্ন তোলেন, কীভাবে বিজেপি ক্ষমতায় আসার পরই জয় শাহর ব্যবসা কয়েক গুণ বেড়ে গেল?  তাঁর দাবি, বিদ্যুতমন্ত্রী পীযূষ গোয়েলকে জবাব দিতে হবে, কীভাবে জয়ের সংস্থার মাত্র ৬ কোটি টাকার জামানত রেখে তিনি ১০.৩৬ কোটি টাকার ঋণ পাইয়ে দিয়েছিলেন।

যদিও এসমস্ত অভিযোগ ফুত্কারে উড়িয়ে দিচ্ছে বিজেপি। তাদের পাল্টা দাবি, কংগ্রেস বিজেপির কাছে বারবার ভোটে হেরে যাচ্ছে। কংগ্রেসের মনোবল ভেঙে গিয়েছে, তাই তারা আক্রমণাত্মক হয়ে উঠেছে। বিজেপি নেতৃত্বের দাবি, জয়ের বিরুদ্ধে যুক্তিহীন অভিযোগ আনছে কংগ্রেস। তাদের হাতে কোনও প্রমাণ নেই। কেবল সংখ্যাতত্ত্বের মারপ্যাঁচে জয়কে ফাঁসিয়ে বিজেপি অপদস্ত করতে চাইছে কংগ্রেস। 

.