Mizoram Assembly Election 2023: মিজোরাম বাদ, রবিবার ভোটগণনা ৪ রাজ্যে...

! উত্তর-পূর্ব এই রাজ্যে ভোটগণনা ভোটগণনা পিছিয়ে গেল একদিন। নয়া দিনক্ষণ ঘোষণা করল নির্বাচন কমিশন।

Updated By: Dec 1, 2023, 10:46 PM IST
Mizoram Assembly Election 2023: মিজোরাম বাদ, রবিবার ভোটগণনা ৪ রাজ্যে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাকি ৪ রাজ্যে ভোট গণনা ৩ ডিসেম্বর, রবিবার। বাদ শুধু মিজোরাম! উত্তর-পূর্ব এই রাজ্যে ভোটগণনা হবে ৪ ডিসেম্বর, সোমবার। বিবৃতি দিয়ে জানাল নির্বাচন কমিশন।

আরও পড়ুন:  Mahua Moitra: ৪ তারিখই সংসদে ভাগ্যনির্ধারণ মহুয়ার! পেশ হচ্ছে রিপোর্ট...

৭ নভেম্বর থেকে ৩০ নভেম্বর। বিধানসভা ভোট হল দেশের ৫ রাজ্য়ে। মিজোরাম, ছত্তীসগড়, মধ্যপ্রদেশ, রাজস্থান, তেলঙ্গানা। ৭ নভেম্বর, প্রথমদিনেই ভোট হয় মিজোরাম। এরপর ছত্তীসগড়, মধ্যপ্রদেশ, রাজস্থান, ও তেলেঙ্গানায়। ৫ রাজ্যেই ভোটগণনা ও ফলাফল প্রকাশ হওয়ার কথা ছিল ৩ ডিসেম্বর, রবিবার।

নির্বাচন কমিশন বিবৃতিতে জানিয়েছে, ‘বিভিন্ন পক্ষ থেকে গণনার দিন ৩ ডিসেম্বর, রবিবারের বদলে অন্য দিন করার অনুরোধ জানানো হয়েছিল। কারণ রবিবার মিজোরামবাসীর কাছে বিশেষ দিন। সেই অনুরোধ বিবেচনা করে কমিশন সিদ্ধান্ত নিয়েছে, মিজ়োরামে বিধানসভা নির্বাচনের গণনার দিন ৩ ডিসেম্বর, রবিবারের পরিবর্তে ৪ ডিসেম্বর সোমবার হবে'।

আরও পড়ুন:  Supreme Court: 'রাজ্যের কথা না শুনে কেন রাষ্ট্রপতির কাছে বিল', রাজ্যপালকে প্রশ্ন সুপ্রিম কোর্টের

রবিবার ভোটগণনায় কেন আপত্তি? আবেদনকারীদের দাবি, মিজ়োরামের প্রায় ৮৮ শতাংশ মানুষ খ্রিস্টান। রবিবার তাঁদের কাছে গির্জায় গিয়ে প্রার্থনার দিন। ফলে সেদিন ভোটগণনা হলে অসুবিধা হবে।.

দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.