গ্রেফতার হলেন যুক্তিবাদী দাভোলকর হত্যার প্রথম অভিযুক্ত

হত্যার তিন বছর পর ঘুম ভাঙল প্রশাসনের। গ্রেফতার হলেন যুক্তিবাদী দাভোলকর হত্যার প্রথম অভিযুক্ত। পুণেতে গ্রেফতার হলেন বীরেন্দ্র তাওড়ে নামে এক চিকিত্‍সক।  সনাতন সংস্থা নামে কট্টরপন্থী সংগঠনের সঙ্গে যুক্ত তিনি। হিন্দু জাগ্রুতি সমিতির সঙ্গেও তাঁর যোগাযোগ হয়েছে।

Updated By: Jun 11, 2016, 03:32 PM IST
গ্রেফতার হলেন যুক্তিবাদী দাভোলকর হত্যার প্রথম অভিযুক্ত

ওয়েব ডেস্ক: হত্যার তিন বছর পর ঘুম ভাঙল প্রশাসনের। গ্রেফতার হলেন যুক্তিবাদী দাভোলকর হত্যার প্রথম অভিযুক্ত। পুণেতে গ্রেফতার হলেন বীরেন্দ্র তাওড়ে নামে এক চিকিত্‍সক।  সনাতন সংস্থা নামে কট্টরপন্থী সংগঠনের সঙ্গে যুক্ত তিনি। হিন্দু জাগ্রুতি সমিতির সঙ্গেও তাঁর যোগাযোগ হয়েছে।

কুসংস্কারের বিরুদ্ধে প্রচার চালাতেন মহারাষ্ট্রের নরেন্দ্র দাভোলকর। দুহাজার তেরোর কুসংস্কার বিরোধী আইন আনার কথা ঘোষণা করে মহারাষ্ট্র সরকার। তারপরেই প্রাতঃভ্রমণে বেরিয়ে আক্রান্ত হন দাভোলকর। বিশে অগাস্ট ভোরে ওমকারেশ্বর মন্দিরের কাছে তাঁকে গুলি করে খুন করা হয়। দুহাজার চোদ্দয় তদন্তভার নেয় সিবিআই। বম্বে হাইকোর্টের নির্দেশে ওই বছরই মে মাসে প্রথম FIR দায়ের হয়। সিবিআই জানিয়েছে দাভোলকর হত্যার তদন্তে দীর্ঘদিন ধরেই তাদের রেডারে ছিল তাওড়ে। তাওড়ের বাড়ি থেকে উদ্ধার ফোননম্বর ও ইমেলের সূত্র ধরে বাকি অভিযুক্তদের খোঁজ চলছে।

.