Oscar Fernandes Death: বর্ষীয়ান কংগ্রেস নেতা অস্কার ফার্নান্ডেজের মৃত্যু, শোকজ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী

প্রাত্যহিক ব্যায়াম চলাকালীন ভারসাম্য হারিয়ে মাথায় চোট পান ফার্নান্ডেজ। 

Updated By: Sep 13, 2021, 05:55 PM IST
Oscar Fernandes Death: বর্ষীয়ান কংগ্রেস নেতা অস্কার ফার্নান্ডেজের মৃত্যু, শোকজ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং রাজ্যসভার সাংসদ অস্কার ফার্নান্ডেজের মৃত্যু হয় সোমবার। বয়স হয়েছিল ৮০ বছর। UPA সরকারের আমলে ফার্নান্ডেজ পরিবহন, সড়ক ও হাইওয়ে সহ শ্রম এবং কর্মসংস্থান মন্ত্রকের দায়িত্ব সামলেছেন। ২০০৫ সালে যুব কল্যাণ এবং ক্রীড়া দপ্তরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী হন তিনি।   

প্রাত্যহিক ব্যায়াম চলাকালীন ভারসাম্য হারিয়ে মাথায় চোট পান ফার্নান্ডেজ। জুলাই মাসের ১৯ তারিখে তাঁকে হাসপাতে ভর্তি করা হয়। পরীক্ষায় জানা যায় তাঁর মাথায় রক্ত জমাট বেঁধে গেছে এবং হাসপাতালে তাঁর ডায়ালিসিস চলছিল। ডাক্তারদের তিনি জানান চোট পাওয়ার পর প্রায়ই তিনি মাথায় ব্যাথা অনুভব করেন। তাঁর মৃত্যতে শোক প্রকাশ করে প্রধানমন্ত্রীর দপ্তর। 

 

আরও পড়ুন: Gujarat: প্রথম পাটিদার মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র, শপথ নিলেন সোমবার

ফার্নান্ডেজ রাজীব গান্ধীর সংসদীয় সচিব হিসেবেও কাজ করেছেন। তিনি কর্ণাটকের উডুপি আসন থেকে ১৯৮০ সালে ৭ম লোকসভায় নির্বাচিত হন। পাঁচবারের লোকসভা সাংসদ ফার্নান্ডেজ ১৯৯৯ সালের লোকসভা নির্বাচনে হেরে যাওয়ার পর কংগ্রেস দলের হয়ে রাজ্যসভায় মনোনীত হন। UPA সরকারে মন্ত্রীপদ সামলানো ছাড়াও মনমোহন সিংহের সরকারে এবং কংগ্রেস দলে তিনি বেশ কিছু গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন। AICC-র genral secretary-র দায়িত্বও ন্যস্ত ছিল তার উপর। কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর খুবই ঘনিষ্ঠ ছিলেন ফার্নান্ডেজ।  

১৯৪১ সালের ২৭ মার্চ, উডুপি জেলায় জন্ম হয় ফার্নান্ডেজের। তিনি ঐতিহ্যবাহী নৃত্যশৈলী কুচিপুড়ির প্রশিক্ষকও ছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.