সলমন খানের বেআইনি অস্ত্র মামলায় আজ রায় দেবে যোধপুর আদালত

কৃষ্ণসার হত্যা মামলায় সলমন খানের শুনানি আজ। ১৬ বছর আগের এই ঘটনায় কৃষ্ণসার হত্যায় সলমন বেআইনি অস্ত্র ব্যবহার করেছিলেন কিনা সেই বিষয়ে আজ রায় দেবে যোধপুরের এক আদালত।

Updated By: Feb 25, 2015, 11:50 AM IST
সলমন খানের বেআইনি অস্ত্র মামলায় আজ রায় দেবে যোধপুর আদালত

ওয়েব ডেস্ক: কৃষ্ণসার হত্যা মামলায় সলমন খানের শুনানি আজ। ১৬ বছর আগের এই ঘটনায় কৃষ্ণসার হত্যায় সলমন বেআইনি অস্ত্র ব্যবহার করেছিলেন কিনা সেই বিষয়ে আজ রায় দেবে যোধপুরের এক আদালত।

১৯৯৮ সালের সেপ্টেম্বর-অক্টোবর মাসে যোধপুরে হম সাথ সাথ হ্যায় ছবির শুটিং চলাকালীন ৩টি চিঙ্কারা ও একটি কৃষ্ণসার শিকার করার সময় অস্ত্র আইনে বেআইনি অস্ত্র রাখার অপরাধে সলমনের বিরুদ্ধে মামলা দায়ের করে স্থানীয় পুলিস। যদিও সলমন খানের আইনজীবী জানিয়েছেন, লাইসেন্সের মেয়াদ ফুরিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই সলমন লাইসেন্স নবীকরণের আবেদন জানান। অর্থাত্‍ তিনি বেআইনি ভাবে অস্ত্র ব্যবহার করেননি। তবে যদি আজ দোষী সব্যস্ত হন, তবে ৩ থেকে ৭ বছর পর্যন্ত জেল হতে পারে সলমনের। এই মামলার শেষ শুনানির দিন ছিল গত ৫ ফেব্রুয়ারি।

বেআইনি অস্ত্র রাখা ছাড়াও সলমনের বিরুদ্ধে বন্যপ্রানী হত্যার তিনটি মামলাও চলছে। ২০০৬ সালের এপ্রিল মাসে ও ২০০৭ সালের অগাস্ট মাসে এই কারণে দু'বার যোধপুর জেলেও কাটাতে হয়েছে সলমনকে। দু'টি মামলা এখনও চলছে রাজস্থান হাইকোর্টে।

বলিউডের অন্যতম সুপারস্টার দোষী সব্যস্ত হলে বিপুল ক্ষতির মুখে পড়বেন প্রযোজকরা। আগামী ২০১৭ বছর পর্যন্ত সলমনের প্রায় আধডজন ছবিতে লগ্নি করেছেন প্রযোজকরা। আপাতত কবীর খানের বজরঙ্গি ভাইজান ছবির শুটিংয়ে ব্যস্ত সলমন।

 

.