উত্তরপ্রদেশ সরকারে মুসলিম প্রতিনিধিত্ব থাকবে : বেঙ্কাইয়া নাইডু

উত্তরপ্রদেশ বিধানসভা ভোটে বিজেপির টিকিটে একজন মুসলিম প্রার্থী না লড়লেও সরকারে মুসলিমদের প্রতিনিধিত্ব থাকবে বলে আজ জানালেন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রথম সারির বিজেপি নেতা বেঙ্কাইয়া নাইডু। 'হিন্দুস্তান টাইমস'কে দেওয়া এক সাক্ষাত্‍কারে আজ তিনি বলেন, "(মুসলিম) এমএলএ না থাকলেও, এমএলসি (মেম্বার অফ লেজিসলেটিভ কাউন্সিল, অর্থাত্‍ বিধানপরিষদ) থাকতেই পারে...ফলে সরকারে মুসলিম প্রতিনিধিত্ব রাখা সম্ভব"।

Updated By: Mar 13, 2017, 08:14 PM IST
উত্তরপ্রদেশ সরকারে মুসলিম প্রতিনিধিত্ব থাকবে : বেঙ্কাইয়া নাইডু

ওয়েব ডেস্ক: উত্তরপ্রদেশ বিধানসভা ভোটে বিজেপির টিকিটে একজন মুসলিম প্রার্থী না লড়লেও সরকারে মুসলিমদের প্রতিনিধিত্ব থাকবে বলে আজ জানালেন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রথম সারির বিজেপি নেতা বেঙ্কাইয়া নাইডু। 'হিন্দুস্তান টাইমস'কে দেওয়া এক সাক্ষাত্‍কারে আজ তিনি বলেন, "(মুসলিম) এমএলএ না থাকলেও, এমএলসি (মেম্বার অফ লেজিসলেটিভ কাউন্সিল, অর্থাত্‍ বিধানপরিষদ) থাকতেই পারে...ফলে সরকারে মুসলিম প্রতিনিধিত্ব রাখা সম্ভব"।

কিন্তু এত বড় একটা রাজ্যের ভোটে বিজেপির মতো একটা জাতীয় দল কেন কোনও মুসলিম প্রার্থী দিল না? এই প্রশ্নের উত্তরে বেঙ্কাইয়া নাইডু বলেন, "এটা আমাদের দুর্বলতা, কোনও ভুল নয়। আমরা জিততে পারবে এমন উপযুক্ত প্রার্থী খুঁজেই পাইনি।" পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী আরও জানিয়ে দেন, তিন তালাকের বিরোধিতা করায় মুসলিম সমাজের একটা অংশের (বিশেষত তরুণ মুসলিম মহিলাদের) সমর্থন পেয়েছে বিজেপি।

উল্লেখ্য, ফলপ্রকাশের পরে গতকাল দলের কেন্দ্রীয় কার্য্যালয়ে দলীয় পদাধিকারীদের কাছ থেকে সংবর্ধনা পাওয়ার পর প্রধানমন্ত্রী জানান, উত্তরপ্রদেশে যে নতুন সরকার তৈরি হবে সেটি যারা বিজেপিকে ভোট দিয়েছে তাঁদের যতটা ঠিক ততটাই যাঁরা ভোট দেননি তাঁদেরও। এছাড়াও নির্বাচনী প্রচার চলা কালীন বিজেপির টিকিটে একটিও মুসলিম প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা না করায় আরেক কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নাকভির গলায় শোনা গিয়েছিল আক্ষেপের সুর। আর তারপরেই সতর্ক নাকভি তাত্‍পর্যপূর্ণভাবে বলেছিলেন, "ক্ষমতায় আসলে বিজেপি, মুসলিমদের ক্ষতিপূরণ করে দেবে"। আর সেই প্রক্ষিতেই বেঙ্কাইয়া নাইডুর আজকের উক্তিকে বিজেপির 'সুচারু চাল' বলে মনে করছে রাজনৈতিক বিশ্লেষকদের একটা অংশ। (আরও পড়ুন- অপরাধী কমে, বড়লোক বাড়ল উত্তরপ্রদেশ বিধানসভায়)

.