Vande Metro: ১ ঘণ্টায় পাড়ি দেবে ১৩০ কিমি, বন্দে ভারতের পর বন্দে মেট্রো!

বন্দে ভারতের পর বন্দে মেট্রো! বিভিন্ন শহরের মধ্যে ২৫০ কিমি পর্যন্ত যাত্রীদের সুবিধার্ধে চালু হতে চলেছে এই পরিষেবা। কবে? জুলাইয়ে। সূত্রের খবর তেমনই।

Updated By: May 2, 2024, 12:04 AM IST
 Vande Metro: ১ ঘণ্টায় পাড়ি দেবে ১৩০ কিমি, বন্দে ভারতের পর বন্দে মেট্রো!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বন্দে ভারতের পর বন্দে মেট্রো! বিভিন্ন শহরের মধ্যে ২৫০ কিমি পর্যন্ত যাত্রীদের সুবিধার্ধে চালু হতে চলেছে এই পরিষেবা। কবে? জুলাইয়ে। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Viral Video: গরমে বাইকে গলদঘর্ম অবস্থা, নবদম্পতিকে নিজের গাড়িতে বাড়ি পৌঁছে দিলেন বিধায়ক!

বসার ব্যবস্থা মেট্রোর মতোই। এই বন্দে ভারত মেট্রোয় থাকবে ১২ কামরা। কেন্দ্রীয় সরকারের আধিকারিক জানিয়েছেন, 'শীতাতপ নিয়ন্ত্রিত এই ট্রেন পরিরবহণ ব্যবস্থায় কার্যত বিপ্লব আনবে। ট্রেনটি ঘণ্টায় ১৩০ কিমি গতি চলবে বলে আশা করা হচ্ছে। কামরা বেঞ্চের মতো সিটে অনেক বেশি সংখ্যক যাত্রী বসতে পারবেন অনায়াসেই'।

সূত্রের খবর, আগামী ২ মাসের মধ্যেই এই বন্দে ভারত মেট্রো ট্রায়াল পান শেষ হবে। এরপর জুলাই থেকে চালু হবে যাত্রী পরিবহণ।  কামরাগুলি তৈরি হচ্ছে কাপুরথালায় রেলের নিজস্ব কারখানায়। সেই কাজও প্রায় শেষ পর্যায়ে। যাত্রী নিরাপত্তায় ট্রেনে থাকবে সংঘর্ষ এ়ড়ানোর বিশেষ ব্যবস্থাও।

আরও পড়ুন:  Viral Video: একী কাণ্ড! পেট্রোলপাম্পে সটান প্যান্ট খুলে তরুণীর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.