Vande Bharat Train: হাতে এল ছাতা পড়া দই, ফের বদনাম বন্দে ভারত!

Vande Bharat Train Rotten Food: ফের বন্দে ভারত ট্রেনের খাবার নিয়ে বিতর্ক। এবার ট্রেনের দেওয়া দইয়ের মধ্যে মিলল ছত্রাক! 

Updated By: Mar 5, 2024, 06:24 PM IST
Vande Bharat Train: হাতে এল ছাতা পড়া দই, ফের বদনাম বন্দে ভারত!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের বন্দে ভারত ট্রেনের (Vande Bharat Express) খাবার নিয়ে বিতর্ক। এবার ট্রেনের দেওয়া দইয়ের মধ্যে মিলল ছত্রাক! দেরাদুন থেকে দিল্লির আনন্দ বিহারে বন্দে ভারত এক্সপ্রেসের এক ভ্রমণকারী এই অভিযোগ তোলেন। প্রত্যেক যাত্রীকেই ভারতীয় রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশনের (IRCTC) তরফ থেকে খাবার দেওয়া হয়। খাবারের সঙ্গে দেওয়া হয় দইও। সেই দইয়ের মধ্যে পাওয়া গিয়েছে ছত্রাক।

জানা গিয়েছে, দেরাদুন থেকে দিল্লির আনন্দ বিহার পর্যন্ত যাচ্ছিল বন্দে ভারত এক্সপ্রেস। এমনিতেই প্রায়শই এই ট্রেনের যান্ত্রিক গোলযোগ সংক্রান্ত অভিযোগ শুনে থাকি। তবে এবার ট্রেনের ভিতর দেওয়া দইয়ের মধ্যে মিলল ছত্রাক। খবরটি ছড়িয়ে পড়ার পর নেটমাধ্যমে শোরগোল পড়ে যায়।

আরও পড়ুন: Snowfall and Showers: পাহাড়ে তুষারপাত, শহরে তাপমাত্রা ৯ ডিগ্রি! কেন ফিরছে অকাল-শীত?

হর্ষদ তোপকার নামে এক যাত্রী এই অভিযোগ তোলেন। তিনি তাঁর সোশ্যাল মিডিয়ায় খাবারের ছবি পোস্ট করেন। শুধু তাই নয়, ছবি শেয়ারের সঙ্গে তিনি  রেল মন্ত্রক, উত্তর রেলওয়ে এবং রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকেও ট্যাগ করেন।  ৫ মার্চ হর্ষদ অভিযোগ করার পরই, ভারতীয় রেলওয়ে তাঁর পোস্টের প্রতিক্রিয়া জানায়।

হর্ষদের ছবি করা পোস্টে স্পষ্ট দেখা যাচ্ছে যে দইয়ের ভিতরে ছত্রাকের সংক্রমণটি। তিনি পোস্টের ক্যাপশনে লেখেন, 'আজ এক্সিকিউটিভ ক্লাসে দেরাদুন থেকে আনন্দ বিহার পর্যন্ত বন্দে ভারতে ভ্রমণ করেছিলাম। পরিবেশিত দইয়ে সম্ভবত ছত্রাকের সবুজ স্তর পাওয়া গিয়েছে। বন্দে ভারত পরিষেবা থেকে এটি প্রত্যাশিত নয়।'

উত্তর রেলওয়ে হর্ষদের পোস্টে শীঘ্রই উত্তর দেয়। এবং তারা ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি) এর অফিসিয়াল অ্যাকাউন্টে ট্যাগ করে। লেখেন, 'দয়া করে এই বিষয়টি দেখুন।'

বেশ কিছুদিন আগেই বন্দে ভারতের বহু যাত্রী ট্রেনের পরিবেশিত খাবার নিয়ে অভিযোগ তোলেন। জানুয়ারিতে, দিল্লি থেকে বারাণসী পর্যন্ত বন্দে ভারতে ভ্রমণকারী এক যাত্রী অভিযোগ করেন যে, তাঁকে এবং বাকিদের বাসি খাবার দেওয়া হয়েছে।

আরও পড়ুন: GN Saibaba Acquitted: মাওবাদী যোগের অভিযোগ থেকে রেহাই দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জিএল সাইবাবা-র

এছাড়াও গত মাসে অন্য এক যাত্রীর বন্দে ভারতে দেওয়া খাবার থেকে মৃত আরশোলা পাওয়া যায়। এই অভিযোগ নিয়ে তিনিও সোশ্যাল মিডিয়ায় সরব হন। যার প্রতিক্রিয়ায় আইআরসিটিসি তাঁর কাছে ক্ষমাও চায়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.