UP: নিজের বাড়ি গুড়িয়ে দিতে চেয়ে সরকারের কাছে আবেদন! হতভম্ব প্রশাসন

'আমার বাড়ি অবৈধভাবে তৈরি, বুলডোজার দিয়ে ভেঙে ফেলুন', যোগীর কাছে জমা পড়ল আজব আবেদন।   

Updated By: Apr 4, 2022, 02:53 PM IST
UP: নিজের বাড়ি গুড়িয়ে দিতে চেয়ে সরকারের কাছে আবেদন! হতভম্ব প্রশাসন
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: নিজের মাথার ছাদ নিজেই গুড়িয়ে দিতে চান এমন মানুষ বোধহয় কম কেন ভূ-ভারতে কেউ নেই। কিন্তু ব্যতিক্রম তো সর্বত্রই থাকে৷ এমনই এক ঘটনা এবার প্রকাশ্যে আসল। যেখানে গৃহকর্তা নিজেই সরকারের কাছে আবেদন করে বুলডোজার দিয়ে বাড়ি ভাঙতে চাইছেন। 

এই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশে৷ যেখানে যোগী সরকারের কাছে আবেদন দিয়ে নিজের বাড়িকে 'অবৈধ' ঘোষণা করেছেন এক বছর চল্লিশের ব্যক্তি। উত্তরপ্রদেশের রামপ্য্র জেলায় ওই ব্যক্তির বাড়ি৷ তিনি সেখানকার এসডিএম অশোক চৌধুরীর কাছে আবেদন করেছেন যেন তার বাড়িটি ভেঙে ফেলা হয়৷ জানা গিয়েছে ওই ব্যক্তির বাড়ি একটি কবরখানার একাংশ ও শুকনো পুকুর ভরাট করে বানান হয়েছিল। 

এই আবেদনের ভিত্তিতে একটি প্রাথমিক তদন্তও শুরু হয়। বাড়ির মালিক এহসান মিঁঞা জানান, তারা দুই প্রজন্ম ধরে এই বাড়িতেই থেকে আসছেন। একটি জমির ম্যাপ তার হাতে আসতেই তিনি লক্ষ করেন যে, তার বাড়িটি অবৈধ জমিতে তৈরি করা৷ এই জমির কিছু অংশ ওয়াকফ বোর্ডের বাকিটা আদতে সরকারের৷ এই তথ্য জানার পর আর দেরি করেননি এহসান। তৎক্ষণাৎ সরকারের কাছে আবেদন করেন। 

এই ঘটনা প্রসঙ্গে এসডিএম বলেন, "মিত্রপুরের এলহোরা গ্রামে অনেক বাড়ি তেহসিলের অধীনে রয়েছে। শুকনো পুকুর ভরাট করিয়ে, কিংবা কবরখানার ওপর অনেক বাড়ি তৈরি হয়েছে এই গোটা জেলাতেই।"

আরও পড়ুন, Kerala: পড়ুয়াদের সঙ্গে পা মিলিয়ে বলিউড গানে নাচলেন জেলাশাসক, ভাইরাল ভিডিও

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.