Rahul Gandhi: লোকসভায় অযোগ্য ঘোষিত রাহুল গান্ধী, নজর রাখছে আমেরিকা!

Rahul Gandhi Disqualification: মার্কিন বিদেশ দফতরের প্রধান উপ-মুখপাত্র বেদান্ত প্যাটেল সোমবার বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র কংগ্রেস দলের নেতা রাহুল গান্ধীর আদালতের মামলার উপর লক্ষ্য রাখছে। কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে লোকসভা থেকে অযোগ্য ঘোষণা করার তিন দিন পরে, বিরোধী দলগুলি নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে তাদের আক্রমণ জোরদার করেছে এবং সোমবার ‘গণতন্ত্রের জন্য কালো দিন’ পালন করেছে।

Updated By: Mar 28, 2023, 10:29 AM IST
Rahul Gandhi: লোকসভায় অযোগ্য ঘোষিত রাহুল গান্ধী, নজর রাখছে আমেরিকা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মার্কিন বিদেশ দফতরের প্রধান উপ-মুখপাত্র বেদান্ত প্যাটেল সোমবার বলেছেন যে মার্কিন যুক্তরাষ্ট্র কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে আদালতের মামলাটির উপর নজর রাখছ। তিনি আরও যোগ করেছেন যে ভারতের মত প্রকাশের স্বাধীনতা সহ গণতান্ত্রিক নীতি এবং মানবাধিকার সুরক্ষার ক্ষেত্রে দুই দেশের অংশিদারিত্বের অঙ্গীকারে ভারতের সঙ্গে জড়িত রয়েছে।

সোমবার এক সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বেদান্ত প্যাটেল বলেন, ‘আইনের শাসন এবং বিচার বিভাগের স্বাধীনতার প্রতি শ্রদ্ধা যে কোনও গণতন্ত্রের মূল ভিত্তি। আমরা ভারতীয় আদালতে মিস্টার গান্ধীর মামলা দেখছি এবং আমরা আমাদের মত প্রকাশের স্বাধীনতা সহ গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি অঙ্গীকারে ভারত সরকারের সঙ্গে জড়িত।‘

তিনি আরও বলেন, ‘আমাদের ভারতীয় অংশীদারদের সঙ্গে আমাদের সম্পৃক্ততার মধ্যে, আমরা আমাদের উভয় গণতন্ত্রকে শক্তিশালী করার চাবিকাঠি হিসাবে গণতান্ত্রিক নীতির গুরুত্ব এবং মত প্রকাশের স্বাধীনতা সহ মানবাধিকার সুরক্ষার গুরুত্ব তুলে ধরেছি’।

এক প্রশ্নের জবাবে প্যাটেল বলেন, দ্বিপাক্ষিক সম্পর্ক আছে এমন যেকোনও দেশে বিরোধী দলের সদস্যদের সঙ্গে যুক্ত হওয়া মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য স্বাভাবিক এবং আদর্শ।

আরও পড়ুন: Cheetah Death: নামিবিয়া থেকে ভারতে, মোদীর জন্মদিনে আসা চিতার মৃত্যু       

রাহুল গান্ধীকে তার ‘কেন সব চোরের উপাধি মোদী’ মন্তব্যের জন্য ২০১৯ সালের একটি ফৌজদারি মানহানির মামলায় ২৩ মার্চ সুরাতের একটি আদালত দুই বছরের কারাদণ্ডে দণ্ডিত করেছিল। একদিন পরে, মামলায় দোষী সাব্যস্ত হওয়ার তারিখ থেকে তাকে লোকসভায় অযোগ্য ঘোষণা করা হয়।

আরও পড়ুন: Cow Smuggling: ঘোর সমস্যায় অনুব্রত! দিনভর বারবার আনা হল জেল ডিস্পেন্সারিতে

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে লোকসভা থেকে অযোগ্য ঘোষণা করার তিন দিন পরে, বিরোধী দলগুলি নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে তাদের আক্রমণ জোরদার করেছে এবং সোমবার ‘গণতন্ত্রের জন্য কালো দিন’ পালন করেছে।

বিজেপি সংসদের মধ্যে বিরোধীদের সৃষ্টি করা হট্টগোলের নিন্দা করেছে এবং ওবিসি সম্প্রদায়ের বিরুদ্ধে গান্ধীর মন্তব্যকে ন্যায্যতা দেওয়ার জন্য কংগ্রেসকে ‘নিম্ন মানের রাজনীতি’ করার দায়ে অভিযুক্ত করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.