Yogi flyover contro: 'বিজ্ঞাপনের অনুমোদন কে দিয়েছিল?' যোগীর বিজ্ঞাপন বিতর্কে RTI তৃণমূলের

আরটিআই করলেন তৃণমূলের নেতা সাকেত গোখলে। 

Updated By: Sep 13, 2021, 01:28 PM IST
 Yogi flyover contro: 'বিজ্ঞাপনের অনুমোদন কে দিয়েছিল?' যোগীর বিজ্ঞাপন বিতর্কে RTI তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: যোগীর বিজ্ঞাপন বিতর্কে এবার RTI করল তৃণমূল। আরটিআই করলেন তৃণমূলের নেতা সাকেত গোখলে। বিজ্ঞাপনের অনুমোদন কে দিয়েছিল? উত্তরপ্রদেশ সরকারের কাছে জানতে চেয়েছেন তৃণমূল নেতা। চুক্তির প্রতিলিপিও চাওয়া হয়েছে। 

'বিজ্ঞাপন কে বানায়, উত্তরপ্রদেশ সরকার না সংবাদমাধ্যম?' এ বিষয় নিয়েও প্রশ্ন করা হয়েছে। রবিবার থেকেই বিজ্ঞাপন বিতর্কে জড়িয়েছে যোগী সরকার। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পরিকাঠামো উন্নয়নের বিজ্ঞাপনে কলকাতার মা ফ্লাইওভারের ছবি দিয়েছিলেন। তারপরেই এই নিয়ে সরব হয় তৃণমূল। পাশাপাশি চাপ বাড়ানোর কৌশলও নিয়েছে। 

আরও পড়ুন, ICore Chit Fund Case: শিল্প দফতরের অফিসে CBI, মন্ত্রী Partha Chatterjee-কে জিজ্ঞাসাবাদ 

আরটিআই-এর মাধ্যমেই উত্তরপ্রদেশ সরকারের কাছে বিজ্ঞাপন সংক্রান্ত সমস্ত প্রশ্ন রেখেছে ঘাসফুল শিবির। এভাবেই বিজেপির উপর চাপ বাড়াতেই আরটিআই করা হয়েছে বলে রাজৈনিতক মহলের একাংশের মত। 

প্রসঙ্গত, উত্তরপ্রদেশ মডেলের প্রচারে কোনও কসুর করছেন না মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। কিন্তু যোগী সরকারের বিজ্ঞাপন ঘিরেই এদিন বিতর্ক মাথাচাড়া দিয়েছে। ২০১৭ থেকে এখন পর্যন্ত উত্তরপ্রদেশের উন্নতিতে কী কী কাজ করেছেন যোগী আদিত্যনাথ, সেই কর্মযজ্ঞ তুলে ধরতে একটি সর্বভারতীয় দৈনিকে বিজ্ঞাপন দেওয়া হয়। বিতর্ক ওই বিজ্ঞাপনকে ঘিরে। তৃণমূলের দাবি, ওই বিজ্ঞাপনে যে ঝাঁ চকচকে উড়ালপুলের ছবি ব্যবহার করা হয়েছে, তা কলকাতার 'মা' উড়ালপুলের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.