Rs 2000 Note: পেট্রল নিয়ে ২০০০ টাকার নোট দিলেন ক্রেতা, পাম্পকর্মী কী করলেন দেখুন...

Rs 2000 Note: সোমবার রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর মন্তব্য করেছেন, ২০০০ টাকার নোট ফেরত দেওয়ার ডেডলাইন ঠিক করা হয়েছে সেপ্টেম্বরের ৩০ তারিখ পর্যন্ত। তাই কারও ভেবে নেওয়া উচিত নয় নোট বদলের প্রক্রিয়া অনন্তকাল ধরে চলবে। 

Updated By: May 24, 2023, 07:20 AM IST
Rs 2000 Note: পেট্রল নিয়ে ২০০০ টাকার নোট দিলেন ক্রেতা, পাম্পকর্মী কী করলেন দেখুন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নোটবন্দির মতো আতঙ্ক এবার নেই। সরকার বাজার থেকে তুলে নিচ্ছে ২০০০ টাকার নোট। সেপ্টেম্বর পর্যন্ত সময় দিয়েছে সরকার। তবে তার মধ্যেই আতঙ্কের সৃষ্টি হয়েছে কিছু লোকের মধ্য়ে। কেউ কেউ আবার ২০০০ এর নোট নিতেই চাইছেন না। কিন্তু ২০০০ এর নোট নিয়ে আজব কাণ্ড ঘটল উত্তর প্রদেশে। 

আরও পড়ুন-তাঁর আকাউন্টে ১০০ কোটি! পুলিসের নোটিস পেয়ে হাড়হিম দেগঙ্গার দিনমজুরের

যোগী রাজ্যের জলগাঁও জেলার পেট্রল পাম্পের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্য়াল মিডিয়ায়। সেখানে এক স্কুটি আরোহী পেট্রল নিয়ে দিলেন ২০০০ টাকার নোট। তার পরই আজব কাণ্ড করলেন পাম্পের কর্মী। জানিয়ে দিলেন, ওই নোট চলবে না। এদিকে ক্রেতাও অন্য কোনও ছোট নোট দিতে চান না। শেষপর্যন্ত পাইপ দিয়ে তেল বের করে নিলেন পাম্পকর্মী। এনিয়ে হল তুমুল বচসা।

পাম্প কর্মীর ওই কাণ্ডকে সমর্থন করেছেন পাম্পের ম্যানজার। রাজীব গিরহোত্রা নামে ওই ম্যানেজারের বক্তব্য়, রিজার্ভ ব্যাঙ্ক ২০০০ এর নোট তুলে নেওয়ার কথা ঘোষণার পর ওই নোট এখন চলে আসছে পেট্রল পাম্পে। ফলে ক্যাশ বাক্সে জমে যাচ্ছে শয়ে শয়ে ২০০০ টাকার নোট। ফলে চাপ বেড়ে যাচ্ছে পাম্পগুলির উপরে। কেউ কেউ ৫০ টাকার তেল কিনে ২০০০ টাকার নোট দিচ্ছেন। এক সময় রোজ ২-৪টে ২০০০ এর নোট আসতো। এখন তা বেড়ে হয়েছে রোজ গড়ে ৭০। বেশি টাকার তেল কিনলে ২০০০ টাকার নোট নিতে আপত্তি নেই।

উল্লেখ্য, গত সপ্তাহে ২০০০ টাকার নোট বাজার থেকে তুলে নেওয়ার কথা ঘোষণা করেছে রিজার্ভ ব্যাঙ্ক। তবে ওই নোট অচল বলে কোনও ঘোষণা করা হয়নি। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে তেমনটাই আচরণ করছেন মানুষজন। সোমবার রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর মন্তব্য করেছেন, ২০০০ টাকার নোট ফেরত দেওয়ার ডেডলাইন ঠিক করা হয়েছে সেপ্টেম্বরের ৩০ তারিখ পর্যন্ত। তাই কারও ভেবে নেওয়া উচিত নয় নোট বদলের প্রক্রিয়া অনন্তকাল ধরে চলবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.