সামনেই বিয়ে, তাই পরীক্ষার খাতায় পাশ করানোর লিখিত আর্জি ছাত্রীর

খাতায় এসব কি লেখা রয়েছে! পরীক্ষার খাতা খুলে চক্ষু চড়ক গাছ পরীক্ষকের। কারণ, হিন্দি ভাষায় গোটাগোটা অক্ষরে পরীক্ষার্থী লিখেছে, "স্যার আমি একটি মেয়ে, আগামী ২৮শে জুন আমার বিয়ে। দয়া করে আমায় পাশ করিয়ে দিন। না হলে আমার পরিবার অত্যন্ত দুঃখিত হবে"। সম্প্রতি ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের স্কুল স্তরের বোর্ডের পরীক্ষায়।

Updated By: May 4, 2017, 08:49 PM IST
সামনেই বিয়ে, তাই পরীক্ষার খাতায় পাশ করানোর লিখিত আর্জি ছাত্রীর

ওয়েব ডেস্ক: খাতায় এসব কি লেখা রয়েছে! পরীক্ষার খাতা খুলে চক্ষু চড়ক গাছ পরীক্ষকের। কারণ, হিন্দি ভাষায় গোটাগোটা অক্ষরে পরীক্ষার্থী লিখেছে, "স্যার আমি একটি মেয়ে, আগামী ২৮শে জুন আমার বিয়ে। দয়া করে আমায় পাশ করিয়ে দিন। না হলে আমার পরিবার অত্যন্ত দুঃখিত হবে"। সম্প্রতি ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের স্কুল স্তরের বোর্ডের পরীক্ষায়।

পরীক্ষার খাতায় সেই আর্জি।

প্রসঙ্গত, এর আগে উত্তরপ্রদেশে এবং অন্যান্য রাজ্যে পরীক্ষার খাতায় বিভিন্ন রকমের 'বার্তা' লিখে আসতে দেখা গিয়েছে পরীক্ষার্থীদের। পাশ করিয়ে দেওয়ার অনুরোধ জানিয়ে অনেক সময় ছাত্রছাত্রীরা ব্যাঙ্ক নোটও যুক্ত করে দিয়েছে পরীক্ষার খাতার সঙ্গে। কিন্তু সরাসরি বিয়ের প্রসঙ্গ উল্লেখ করে পরীক্ষায় পাশ করিয়ে দেওয়ার আর্জি জানানো রীতিমতো অভিনব, বলছেন শিক্ষক মহল। তবে, এই বিষয়টিকে সামাজিক জীবন ও নৈতিকতার দিক থেকে অত্যন্ত তাত্পর্যবাহী বলে মনে করছেন সমাজতাত্ত্বিকদের একাংশ এবং এক রাশ প্রশ্ন উঠছে যোগী রাজ্যের শিক্ষা ও সামাজিক পরিস্থিতির বিষয়ে।

আরও পড়ুন- পোষা কুকুরকে অপহরণের পর পিটিয়ে হত্যা, তারপর তার মাংস রেঁধে খাওয়া হল

.