পুলিসের ভুলে অমিত শাহর বিরুদ্ধে চার্জশিট ফেরাল আদালত

ফের বড়সড় লজ্জার মুখে পড়ল উত্তরপ্রদেশে অখিলেশ যাদবের সরকার। লোকসভা নির্বাচনের আগে বিজেপির অমিত শাহ বিরুদ্ধে প্ররোচনা মূলক বক্তব্য পেশ করার দায়ে চার্জশিট দাখিল করে উত্তর প্রদেশ পুলিস। কিন্তু উত্তরপ্রদেশ পুলিসের করা সেই চার্জশিটে পরস্পর বিরোধী অনেক বক্তব্য থাকায় সেই চার্জশিট প্রত্যাখান করল উত্তরপ্রদেশ আদালত।

Updated By: Sep 11, 2014, 03:53 PM IST
পুলিসের ভুলে অমিত শাহর বিরুদ্ধে চার্জশিট ফেরাল আদালত

 

ওয়েব ডেস্ক: ফের বড়সড় লজ্জার মুখে পড়ল উত্তরপ্রদেশে অখিলেশ যাদবের সরকার। লোকসভা নির্বাচনের আগে বিজেপির অমিত শাহ বিরুদ্ধে প্ররোচনা মূলক বক্তব্য পেশ করার দায়ে চার্জশিট দাখিল করে উত্তর প্রদেশ পুলিস। কিন্তু উত্তরপ্রদেশ পুলিসের করা সেই চার্জশিটে পরস্পর বিরোধী অনেক বক্তব্য থাকায় সেই চার্জশিট প্রত্যাখান করল উত্তরপ্রদেশ আদালত।

সূত্রের খবর, অমিত শাহর বিরুদ্ধে করা সেই চার্জশিটে পুলিস এমন কিছু হাস্যকর ভুল করেছে, যা আদালত কোনও মতেই গ্রহণ করতে পারে না।  

চলতি বছরের এপ্রিল মাসে লোকসভা নির্বাচনের প্রচারে দাঙ্গা বিধ্বস্ত মুজফফরনগরে গিয়ে এই বক্তব্য পেশ করেন অমিত শাহ। সেই সময়েই তাঁর বক্তব্য নিয়ে প্রবল বিতর্ক সৃষ্টি হয়। রিপোর্ট অনুযায়ী, অমিত শাহের বক্তব্যের ভিডিও ক্লিপিংয়ের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে চার্জশিট দায়ের করেছে মুজফফরপুর পুলিস।

এপ্রিলে মুজজফরপুরে একটি জনসভায় অমিত শাহ বলেন ''এই নির্বাচন ভোটের মাধ্যমে সেই সরকারকে উৎক্ষাৎ করার যারা জাট হত্যাকারীদের নিরাপত্তা আর ক্ষতিপূরণ দিচ্ছে। সম্মান রক্ষার তাগিদে এবার বদলা নেওয়ার পালা।''

অমিত শাহের সঙ্গেই সেই জনসভায় ছিলেন বিজেপি বিধায়ক সুরেশ রানা। গত বছর মুজফফরনগরে সাম্প্রদায়িক দাঙ্গায় অন্যতম অভিযুক্ত এই রানা। মুজফফরনগরের ভয়াবহ দাঙ্গায় প্রাণ হারিয়েছিলেন ৬০জন। যাঁদের বেশিরভাগই ছিলেন মুসলিম। হাজারেরও বেশি মানুষ গৃহহীন হয়েছিলেন। যাঁদের মধ্যে অধিকাংশের এখনও দিন গুজরান হচ্ছে ত্রাণ শিবিরে।

.