উত্তরপ্রদেশে চূড়ান্ত হাত-সাইকেল জোট

কাটল জট। উত্তরপ্রদেশে চূড়ান্ত হয়ে গেল কংগ্রেস ও সমাজবাদী পার্টির জোট। দীর্ঘ আলোচনায় মিলল সমাধানের পথ। সূত্রের খবর, পুরো কৃতিত্বটাই অখিলেশের স্ত্রী ডিম্পলের। কংগ্রেসকে সম্ভবত ১০৫টি  আসন ছাড়তে চলেছেন অখিলেশ যাদব। প্রাথমিকভাবে কংগ্রেসকে ৯৯টি আসন ছাড়তে চেয়েছিল সপা। রাজি হননি রাহুল গান্ধী। সপার শক্তঘাঁটিতে ১১০টি আসন দাবি করে কংগ্রেস। আসন জটিলতায় কার্যত ভেস্তে যেতে বসেছিল জোটের ভবিষ্যত্‍। তবে ছুটির রবিবারে সেই জট কাটল।

Updated By: Jan 22, 2017, 01:24 PM IST
উত্তরপ্রদেশে চূড়ান্ত হাত-সাইকেল জোট

ওয়েব ডেস্ক: কাটল জট। উত্তরপ্রদেশে চূড়ান্ত হয়ে গেল কংগ্রেস ও সমাজবাদী পার্টির জোট। দীর্ঘ আলোচনায় মিলল সমাধানের পথ। সূত্রের খবর, পুরো কৃতিত্বটাই অখিলেশের স্ত্রী ডিম্পলের। কংগ্রেসকে সম্ভবত ১০৫টি  আসন ছাড়তে চলেছেন অখিলেশ যাদব। প্রাথমিকভাবে কংগ্রেসকে ৯৯টি আসন ছাড়তে চেয়েছিল সপা। রাজি হননি রাহুল গান্ধী। সপার শক্তঘাঁটিতে ১১০টি আসন দাবি করে কংগ্রেস। আসন জটিলতায় কার্যত ভেস্তে যেতে বসেছিল জোটের ভবিষ্যত্‍। তবে ছুটির রবিবারে সেই জট কাটল।

আরও পড়ুন- গ্যাস চুরি রুখতে এবার নতুন ধরনের LPG সিলিন্ডারের ভাবনা

উল্লেখ্য, উত্তর প্রদেশে এবারের বিধানসভা নির্বাচনে যে দুই নারী বিশেষ ভূমিকা পালন করছেন তা আগেই বোঝা গিয়েছিল যখন এলাহাবাদের দেওয়ালে প্রিয়াঙ্কা গান্ধী ও ডিম্পল যাদবের ছবিসহ পোস্টার চোখে পড়ে। কার্যক্ষেত্রে দেখা গেলও তাই। গতকাল যখন অখিলেশ শিবির থেকে প্রায় নিশ্চিত করে দেওয়া হয়েছিল যে জোট হবে না, তখনও পর্যন্ত গুামনবি আজাদ এবং প্রিয়াঙ্কার বিশেষ দূত হাল ছেড়ে দেননি। আবার আজ জানা গেল যে মূলত স্ত্রী ডিম্পলের মধ্যস্থতায় নরম হয়েছেন স্বামী অখিলেশও। ফলে জোট হচ্ছে। তাই বালাই যায়, এবার হাত-সাইকেল জোটের মূল চালিকা শক্তি দুই নারীর হাতেই।

আরও পড়ুন- শীঘ্রই আসছে আধার নির্ভর ডিজিটাল লেনদেন, ঘোষণা মন্ত্রী রবি শঙ্করের

এদিকে, আজই দলের সর্বময় কর্তৃত্ব হাতে নেওয়ার পর প্রথমবার প্রকাশ্যে আসেন অখিলেশ। দলের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেন তিনি।

.