'ভাবিজি পাপড়'-এ রক্ষা হল না! করোনায় আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী মেঘোয়াল

আপাতত তাঁকে এইমস-এ ভর্তি করা হয়েছে।

Edited By: সুমন মজুমদার | Updated By: Aug 9, 2020, 12:04 AM IST
'ভাবিজি পাপড়'-এ রক্ষা হল না! করোনায় আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী মেঘোয়াল

নিজস্ব প্রতিবেদন- ভাবিজি পাপড়-এর প্রচার করেছিলেন তিনি। দিনকয়েক আগে। দাবি করেছিলেন, বিশেষ কিছু উপাদান দিয়ে তৈরি এই পাপড় খেলে শরীরের তৈরি হবে করোনাভাইরাসের অ্যান্টিবডি। কেন্দ্রের জলসম্পদ, নদী উন্নয়ন ও গঙ্গা দূষণ দূরীকরণ মন্ত্রকের প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘোয়াল হয়তো নিজে সেই ভাবিজি পাপড় খাননি। দেশবাসীকে বৌদির পাপড় খাওয়ার পরামর্শ দেওয়ার দিনকয়েকের মধ্যেই তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। মেঘোয়াল নিজেই সে কথা জানিয়েছেন। আপাতত তাঁকে এইমস-এ ভর্তি করা হয়েছে। 

গত কয়েকদিন ধরে মেঘোয়ালের শরীরের করোনায় আক্রান্ত হওয়ার উপসর্গ দেখা দিয়েছিল। এর পরই তাঁর করোনা টেস্ট করানো হয়। প্রথমবার ফল নেগেটিভ আসে। কিন্তু দ্বিতীয়বার করোনা টেস্টে পজিটিভ হন তিনি। রাজস্থানের বিকানেরের বিজেপি সাংসদ বলেছেন, ''গত কয়েকদিনে আমার সংস্পর্শে যাঁরা এসেছেন তাঁরা শরীরের যত্ন নেবেন।'' জানা গিয়েছে, হাসপাতালে ভর্তি হলেও মেঘোয়ালের শারীরিক অবস্থা স্থিতিশীল আপাতত। রাজস্থানের আরেক সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী কৈলাশ চৌধুরিও করোনা টেস্টে পজিটিভ হয়েছেন। তিনি যোধপুরের এক হাসপাতালে চিকিত্সাধীন। 

আরও পড়ুন-  কোঝিকোড়ে রানওয়ের অনেকটা অংশ পেরিয়ে এসে ল্যান্ড করেছিল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান!

দিনকয়েক আগে ভাবিজি পাপড়-এর প্রচারের সময় মেঘোয়াল বলেছিলেন, খাদ্যাভাস ঠিকঠাক হলে করোনাভাইরাস দূরে থাকে। তিনি দাবি করেছিলেন, ভাবিজি পাপড়ে এমন সব উপাদান রয়েছে যা শরীরে করোনার অ্যান্টিবডি তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তাঁর সেই বিজ্ঞাপন ভাইরাল হয়েছিল। অনেকেই প্রশ্ন তুলেছিলেন, একজন কেন্দ্রীয় মন্ত্রী কী করে এই দুঃসময় ভিত্তিহীন পরামর্শ দিচ্ছেন! যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও কেন্দ্রীয় সরকারের তরফে বারবার প্রচার করা হচ্ছে, অতিমারীর সময় কোনওরকম ভুলভাল পরামর্শ মেনে চলা যাবে না! মেঘোয়াল এমনও দাবি করেছিলেন, প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত গড়ার সংকল্পে ভাবিজি পাপড় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

.