২০১৭-১৮ অর্থবর্ষের জন্য বাজেট পেশ ১ ফেব্রুয়ারি

২০১৭-১৮ অর্থবর্ষের জন্য আগামী ১ ফেব্রুয়ারি পেশ করা হবে কেন্দ্রীয় বাজেট। তবে, কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করছে বিরোধীরা। দেশে ৫ রাজ্যে নির্বাচনের শেষে এই বাজেট পেশের দাবি জানিয়ে আসছে তারা।

Updated By: Jan 18, 2017, 04:41 PM IST
২০১৭-১৮ অর্থবর্ষের জন্য বাজেট পেশ ১ ফেব্রুয়ারি

ওয়েব ডেস্ক : ২০১৭-১৮ অর্থবর্ষের জন্য আগামী ১ ফেব্রুয়ারি পেশ করা হবে কেন্দ্রীয় বাজেট। তবে, কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করছে বিরোধীরা। দেশে ৫ রাজ্যে নির্বাচনের শেষে এই বাজেট পেশের দাবি জানিয়ে আসছে তারা।

আরও পড়ুন- নতুন ৫০০ টাকার নোটে কী কাণ্ড দেখুন!

প্রসঙ্গত, পাঞ্জাব, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া ও মণিপুরে নির্বাচন শুরু হচ্ছে আগামী ৪ ফেব্রুয়ারি। চলবে ৮ মার্চ পর্যন্ত। এই পরিস্থিতিতে, নির্বাচনে নিজেদের জায়গা শক্ত করতে বাজেটে এই পাঁচ রাজ্যের জন্য দরাজ হয়ে উঠতে পারে বিজেপি শাসিত সরকার। যদিও, বিরোধীদের তেমন অভিযোগ সরাসরি উড়িয়ে দিয়েছে কেন্দ্র। তাদের পাল্টা বক্তব্য, নির্বাচনের কথা মাথায় রেখেই এবারের বাজেট হবে অত্যন্ত সাদামাটা। থাকবে না তেমন কোনও চমকও।

আগামী ৩১ জানুয়ারি থেকে সংসদে শুরু হবে বাজেট অধিবেশন। ওই দিনই সংসদ কক্ষে বক্তব্য রাখবেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। পরদিনই অর্থমন্ত্রী অরুণ জেটলি পেশ করবেন বাজেট বক্তৃতা। 

.