Uddhav Thackeray: মহারাষ্ট্রে নাটক অব্যাহত! শিবসেনা নেতার পদ থেকে শিন্ডেকে সরাল উদ্ধব ঠাকরে

‘দল বিরোধী কাজের’ জন্য তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে বলে এক চিঠি দিয়ে জানিয়েছেন উদ্ধব।

Updated By: Jul 2, 2022, 08:10 AM IST
Uddhav Thackeray: মহারাষ্ট্রে নাটক অব্যাহত! শিবসেনা নেতার পদ থেকে শিন্ডেকে সরাল উদ্ধব ঠাকরে
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহারাষ্ট্রের রাজনৈতিক সংকটের শেষে মহা বিকাশ আগাড়ি সরকারের পতনের পরে ২০তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন একনাথ শিন্ডে (CM Eknath Shinde)। তারপরেই ফের সেনা বনাম সেনা লড়াই।  মুখ্যমন্ত্রীর পদ গ্রহণ করার পরে শিন্ডের বিরুদ্ধে বড় পদক্ষেপ নিয়েছেন উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। দল বিরোধী কার্যকলাপে জড়িত থাকার জন্য শিবসেনার (Shiv Sena leader) সমস্ত পদ থেকে একনাথ শিন্ডেকে বহিষ্কার করলেন উদ্ধব ঠাকরে। 

‘দল বিরোধী কাজের’ জন্য তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে বলে এক চিঠি দিয়ে জানিয়েছেন উদ্ধব। সেই চিঠিতে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, শিন্ডে স্বেচ্ছায় দলের সদস্য পদও ছেড়ে দিয়েছেন। একনাথ শিন্ডের নামে একটি চিঠি জারি করার সময়, উদ্ধব ঠাকরে লিখেছেন যে সম্প্রতি দেখা গেছে যে আপনাকে দল বিরোধী কার্যকলাপে লিপ্ত হতে দেখা গেছে। সেই সঙ্গে চিঠিতে বলা হয়েছে, আপনি শিবসেনার সদস্যপদ ছেড়ে দিয়েছেন। তাই আপনার বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হচ্ছে। উদ্ধব ঠাকর বলেছিলেন যে শিবসেনার দলীয় প্রধান হওয়ার কারণে, আমি একনাথ শিন্ডেকে সমস্ত দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়ার জন্য এই অধিকার ব্যবহার করছি।

প্রসঙ্গত, শিবসেনার বিদ্রোহী বিধায়কদের সঙ্গে একনাথ শিন্ডে উদ্ধব ঠাকরে সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন। প্রায় ৮ দিন ধরে চলা এই জটিলতার পরে উদ্ধব ঠাকরেকে পদত্যাগ করতে হয়ে। অন্যদিকে একনাথ শিন্ডে বিজেপির সমর্থনে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন। প্রসঙ্গত, এর আগে শিন্ডে-সহ ১৬ জন বিদ্রোহীদের বিধায়ক পদ খারিজের আবেদনের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাঁদের বিধানসভায় সাসপেনশনের দাবি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন শিবসেনা চিফ হুইপ সুনীল প্রভু। বিচারপতি সূর্যকান্ত ও বিচারপতি জেবি পাড়িয়ালার অবকাশকালীন বেঞ্চে এই আর্জির শুনানি হবে আগামী ১১ জুলাই।

আরও পড়ুন, Eknath Shinde: মুম্বইয়ে কোথায় হবে মেট্রোর কারশেড? উদ্ধবের সিদ্ধান্ত বাতিল একনাথের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.