মহিলা ISI এজেন্টের জালে ফেঁসে সেনার তথ্য পাচার, রাজস্থান পুলিসের জালে ২ পাক চর

ওই মহিলা অশোকা চোপরা নামে একটি অ্যাকাউন্ট খোলে। নিজেকে ক্যান্টিন স্টোর জিপার্টমেন্ট্র কর্মী হিসেবে পরিচয় দেয়

Updated By: Jun 8, 2020, 06:04 PM IST
মহিলা ISI এজেন্টের জালে ফেঁসে সেনার তথ্য পাচার, রাজস্থান পুলিসের জালে ২ পাক চর

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের হয়ে চরবৃত্তি করতে গিয়ে হাতেনাতে পাকড়াও ২ যুবক। সোমবার সিভিল ডিফেন্সে কর্মরত ২ কর্মীকে গ্রেফতার করল রাজস্থান পুলিস।

আরও পড়ুন-রাজ্যে কবে বর্ষা ঢুকছে? স্পষ্ট করে জানিয়ে দিল আবহাওয়া দফতর

লখনউয়ের সেনা গোয়েন্দাদের তথ্যের ভিত্তিতে রাজস্থান পুলিসের জালে ধরা পড়েছে বিকাশ কুমার(২৯) ও চিমন লাল(২২) নামে দুই যুবক। বিকাশ কাজ করতো জয়পুরে সেনার অস্ত্র ডিপোয়। অন্যদিকে, চিমন লাল কর্মরত ছিল মহাজন ফিল্ড ফায়ারিং রেঞ্জে। টাকার বিনিময়ে এরা পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের কাছে সেনার গুরুত্বপূর্ণ তথ্য সরবারহ করতো।

কী ভাবে সন্দেহ

গতবছর অগাস্ট মাসে লখনউয়ের সেনা গোয়েন্দারা বিকাশ কুমারের চরবৃত্তির খবর টের পান। খবর নিয়ে দেখা যায় বিকাশ নিজের ও তার অন্যান্য ভাইদের অ্যাকাউন্টে আইএসআইয়ের কাছ থেকে টাকা নেয়। বিষয়টি রাজস্থান পুলিসকে জানান সেনা গোয়েন্দারা। শুরু হয় অপারেশন ডেজার্ট চেজ। বিকাশ ও চিমনের প্রতিটি পদক্ষেপ নজর রাখা শুরু হয়। দেখা যায় রাজস্থানে সেনার ওয়াটার ডিস্ট্রিবিউশন স্টেশনের ছবি-সহ অন্যান্য তথ্য পাঠিয়ে দিচ্ছে বিকাশ। শেষপর্যন্ত গ্রেফতার করা হয়ে বিকাশ ও চিমনকে।

জেরায় কী জানা গিয়েছে

ধৃতদের মধ্যে একজন মুলতানের এক মহিলা আইএসআই এজেন্টের সঙ্গে পরিচিত হয় ফেসবুকের মাধ্যমে। ওই মহিলা অশোকা চোপরা নামে একটি অ্যাকাউন্ট খোলে। নিজেকে ক্যান্টিন স্টোর জিপার্টমেন্ট্র কর্মী হিসেবে পরিচয় দেয়। এছাড়াও বেশ কয়েকটি হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দেওয়ার জন্য বিকাশকে বলে। আসলে বিকাশকে হানি ট্রাপে ফাঁসিয়ে দেয় ওই মহিলা এজেন্ট।

জেরায় বিকাশ জানিয়েছেন সেনা সংক্রান্ত খবর দিয়ে সে ৭৫,০০০ টাকা পেয়েছে। এর মধ্যে ৯,০০০ দিয়েছে চিমনকে।

.