'ড্যাডি'কে বাঁচাতে প্রধানমন্ত্রীকে আবেদন বিচ্ছিন্নতাবাদীর দুই মেয়ের

সন্ত্রাসবাদে অর্থ জোগানোর অভিযোগে গতবছর জুলাইয়ে গ্রেফতার করা হয় শাহিদুল ইসলাম ওরফে হিলালি শাহকে।

Updated By: Jul 4, 2018, 11:26 PM IST
'ড্যাডি'কে বাঁচাতে প্রধানমন্ত্রীকে আবেদন বিচ্ছিন্নতাবাদীর দুই মেয়ের

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়ে তাদের বাবার সঙ্গে 'মানবিক' ব্যবহারের আবেদন করলেন জম্মু-কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতার দুই মেয়ে। জেলে রাজনৈতিক বন্দিদের সঙ্গে যাতে মানবিক ব্যবহার করা হয়,  সে জন্য প্রধানমন্ত্রীর ব্যক্তিগত হস্তক্ষেপের আর্জি করেছেন হুরিয়ত কনফারেন্স নেতা শাহিদুল ইসলামের নাবালক মেয়েরা। 

সন্ত্রাসবাদে অর্থ জোগানোর অভিযোগে গতবছর জুলাইয়ে গ্রেফতার করা হয় শাহিদুল ইসলাম ওরফে হিলালি শাহকে। তাঁর বড় মেয়ে সুজান নবম ও ছোট মেয়ে সুন্দস ষষ্ঠশ্রেণির ছাত্রী। শ্রীনগরের একটি কনভেন্ট স্কুলে পড়াশুনো করে তারা। চিঠিতে সুজান ও সুন্দস লিখেছে, ''প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বেটি বাঁচাও, বেটি পড়াও স্লোগান শিশুকন্যাদের মধ্যে আশার আলো এনেছে। কিন্তু আমরা পড়াশুনো করতে পারছি না। জেলবন্দির মতো ঘরে থাকতে বাধ্য হচ্ছি। কয়েকমাস ধরে জেলে রয়েছেন বাবা অথচ কোনও অভিযোগই প্রমাণিত হয়নি। আপনার ব্যক্তিগত হস্তক্ষেপ আশা করছি আমরা।''   

দুই নাবালিকার দাবি, ১১ মাস অনাথের জীবন কাটানোর পর তিহাড় জেলে বাবার সঙ্গে দেখা করার সুযোগ মেলে। বাবার সঙ্গে কথা বলার পর তারা জানতে পেরেছে, ৪৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাতেও মেঝেতেই শুতে হয় শাহিদুলকে।দেওয়া হয়েছে মাত্র দুটো কম্বল।দুই মেয়েরই দাবি, বাবা শান্তিপূর্ণ আলোচনা চান। বিশ্বের বৃহত্তম গণতন্ত্রে তাদের বাবার মতো শান্তিপ্রিয় ব্যক্তির সঙ্গে এমন আচরণ করা হবে, তা আশাও করেনি তারা। দুবার শাহিদুল ইসলামের উপরে হামলা হয়েছে বলেও দাবি সুজান ও সুন্দসের। 

আরও পড়ুন- দিল্লির উপরাজ্যপাল নিয়ে 'সুপ্রিম' রায়ে বিরোধীদের অক্সিজেন?

.