CM Yogi Adityanath: আদিত্যনাথের শিরশ্ছেদের পুরস্কার ২ কোটি, আলোড়ন উত্তরপ্রদেশে

আত্মপ্রকাশ পণ্ডিত নামে ওই যুবক যিনি ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করেছেন, তিনি পুলিসের কাছে পৌঁছে তাঁর ফেসবুক অ্যাকাউন্ট অন্য কেউ ব্যবহার করেছেন বলে জানিয়েছেন। তিনি এই ঘটনার তদন্ত দাবি করেছেন। এসপি সিটি অখিলেশ ভাদৌরিয়াকে এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন যে বিষয়টি তাঁর নজরে এসেছে।

Updated By: Aug 21, 2022, 08:36 AM IST
CM Yogi Adityanath: আদিত্যনাথের শিরশ্ছেদের পুরস্কার ২ কোটি, আলোড়ন উত্তরপ্রদেশে
ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরপ্রদেশের মোরাদাবাদ থেকে এক চাঞ্চল্যকর ঘটনা সামনে এসেছে। একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের শিরশ্ছেদ করার জন্য দুই কোটি টাকা পুরস্কার ঘোষণা করে একটি পোস্ট করা হয়েছে। আর এই ঘটনাতেই এলাকায়া চাঞ্চল্য ছড়িয়েছে। এই পোস্টটি মোরাদাবাদ পুলিসের একটি জাল পেজ থেকে করা হয়েছিল। আরএসএস-এর সঙ্গে যুক্ত মহিলা কর্মী আয়ুশি মহেশ্বরী টুইটারে মোরাদাবাদ পুলিসকে ট্যাগ করেছেন। এই ঘটনার কথা জানিয়ে ব্যবস্থা নেওয়ার দাবি করেন তিনি। এর পরে, মোরাদাবাদ পুলিসের ঘটনার কথা জানতে পারে এবং মোরাদাবাদ পুলিস টুইট করে সাইবার সেলকে তদন্ত দেওয়ার কথা বলে। মোরাদাবাদের সিনিয়র অফিসারদের নির্দেশে, সাইবার সেল তৎক্ষণাৎ ব্যবস্থা নিতে শুরু করে।

শিরশ্ছেদের জন্য ২ কোটি টাকা পুরস্কার

আত্মপ্রকাশ পণ্ডিত নামে এই ফেসবুক আইডির কভার ফটোতে মোরাদাবাদ জেলা ম্যাজিস্ট্রেট শৈলেন্দ্র কুমার সিংয়ের ছবি রাখা হয়। একই সঙ্গে আরও একটি পোস্টে পাকিস্তানের পতাকাও দেখা গিয়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবির পাশাপাশি পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের একটি ছবিও পোস্টে করা হয়েছে এই প্রোফাইলে। সেই পোস্টে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের শিরশ্ছেদ করার জন্য দুই কোটি টাকা পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে। উল্লেখযোগ্য বিষয় হল যে পোস্টে অনুপযুক্ত ভাষাও ব্যবহার করা হয়েছে। পোস্টে লেখা হয়েছে, মাথা কেটে ফেললে নগদ দুই কোটি টাকা পুরস্কার দেওয়া হবে।

আরও পড়ুন: Himachal Pradesh Heavy Rainfall: বিপুল বৃষ্টির জেরে হিমাচলে মৃত ১৯, নিখোঁজ ৬, আহত ৯

তদন্তে নেমেছে সাইবার টিম

এর পাশাপাশি আত্মপ্রকাশ পণ্ডিত নামে ওই যুবক যিনি ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করেছেন, তিনি পুলিসের কাছে পৌঁছে তাঁর ফেসবুক অ্যাকাউন্ট অন্য কেউ ব্যবহার করেছেন বলে জানিয়েছেন। তিনি এই ঘটনার তদন্ত দাবি করেছেন। এসপি সিটি অখিলেশ ভাদৌরিয়াকে এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন যে বিষয়টি তাঁর নজরে এসেছে। তিনি বলেন তদন্ত করে জানা যায় আত্মপ্রকাশ পণ্ডিত নামে এক ব্যক্তি আসলেই রয়েছেন। তিনি বলেছেন যে তিনি একটি ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করেছিলেন, যার অন্য কেউ অপব্যবহার করছে এবং সে ফেসবুকে এমন পোস্ট করছে যা অসামাজিক। পোস্টে নানা ধরনের কথা বলা হচ্ছে। পুলিসের সাইবার টিম বর্তমানে এটি যাচাই করছে কে আসলে এটি ব্যবহার করছে। এই ব্যক্তি ঠিক কথা বলছেন কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

ফেসবুকে পেজ তৈরি করা ব্যক্তি নিজেই হাজির

তিনি আরও বলেন, ফেসবুকের কাছেও অনুরোধ করা হয়েছে যে, এই ধরণের অ্যাকাউন্ট অবিলম্বে বন্ধ করতে হবে। এই বিষয়ে খুব তারাতারি সবকিছু আসবে বলেও জানিয়েছেন তিনি। দোষী যেই হোক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে। একই সময়ে, যখন তাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে এই অ্যাকাউন্টটি হ্যাকিংয়ের ঘটনা বলে মনে হচ্ছে কি না, তিনি বলেছেন যে তাদের সাইবার টিম এই বিষয় তদন্ত করছে। যে ব্যক্তি অ্যাকাউন্টটি তৈরি করেছেন তিনি নিজেই এগিয়ে এসেছেন এবং তিনি নিজেই বলেছেন যে এটি কেউ অপব্যবহার করছে। পুলিসের সাইবার বিশেষজ্ঞরা এই ঘটনা নিয়ে তদন্ত করছেন। এই পেজটি মোরাদাবাদ পুলিসের নয়। যিনি বানিয়েছেন তিনি নিজে জানিয়েছেন যে তিনি এটি তৈরি করেছেন কিন্তু অন্য কেউ এটিকে ভুল ভাবে ব্যবহার করছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.