কেন্দ্রের চাপে নতিস্বীকার! উপ-রাষ্ট্রপতির 'ব্যক্তিগত' অ্যাকাউন্টে Blue Tick ফেরাল টুইটার

শনিবার সকালে আচমকাই ব্লু টিক তুলে নেয় টুইটার

Updated By: Jun 5, 2021, 11:22 AM IST
কেন্দ্রের চাপে নতিস্বীকার! উপ-রাষ্ট্রপতির 'ব্যক্তিগত' অ্যাকাউন্টে Blue Tick ফেরাল টুইটার

নিজস্ব প্রতিবেদন: উপ-রাষ্ট্রপতির (Vice President of India) 'ব্যক্তিগত'  অ্যাকাউন্ট ভ্যারিফায়েড নয়, এই দাবি করে শনিবার সকালে ব্লু টিক (Blue Tick) তুলে নেয় টুইটার (Twitter)। আর তার কয়েক ঘণ্টার ব্যবধানে ফের বেঙ্কাইয়া নাইডু -এর অ্যাকাউন্টে ব্লু টিক ফিরিয়ে দিল সংস্থা। জানা গিয়েছে, তথ্যপ্রযুক্তি মন্ত্রকের (IT Ministry) হস্তক্ষেপেই ভুল স্বীকার করে ক্ষমা চায় টুইটার। সংস্থার নীতি নিয়েও প্রশ্ন তোলে মন্ত্রক।

যদিও টুইটারের তরফে কারণ দর্শানো হয়েছে, গত বছরের জুলাই থেকে উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর (Venkaiah Naidu) ব্যাক্তিগত টুইটার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় হয়ে পড়ে রয়েছে। শেষ টুইট করা হয়েছিল গত বছরের ২৩ জুলাই। ৬ মাস ধরে তাতে লগ ইনও হয়নি। আর সে কারণেই ভ্যারিফায়েড ব্যাজ তুলে নেয় টুইটার। 

আরও পড়ুন: উপ-রাষ্ট্রপতির অ্যাকাউন্ট 'Verified' নয়! ভেঙ্কাইয়া নাইডুর টুইটার থেকে সরল ব্লু টিক

যদিও এই সাফাই মানতে নারাজ কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রক। তাঁদের মতে, প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ও প্রয়াত বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের টুইটার অ্যাকাউন্ট বহুদিন যাবৎ নিষ্ক্রিয় হয়ে রয়েছে। তা সত্ত্বেও তাতে ভ্যারিফায়েড ব্লু টিক রয়েছে। ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছে টুইটার। ঘণ্টাখানেকের মধ্যেই ফের ব্লু টিক ফেরানো হয়েছে উপ-রাষ্ট্রপতির ব্যক্তিগত অ্যাকাউন্টে। 

আরও পড়ুন:অপরিবর্তির রেপো রেট, কমল GDP! RBI-এর সিদ্ধান্তে ধস শেয়ার বাজারে

.