কন্টেনার ভর্তি তাড়া তাড়া নোট, নির্বাচনের আগেই ৫৭০ কোটি টাকা উদ্ধার তামিলনাড়ুতে

তিন কন্টেনার ভর্তি বাণ্ডিল বাণ্ডিল টাকা উদ্ধার হল তামিলনাড়ুর ত্রিপুর জেলায়। পুলিস সূত্রে জানা গেছে, কন্টেনারগুলিতে থাকা মোট টাকার পরিমাণ ৫৭০ কোটি। তাড়া তাড়া নোটভর্তি কন্টেনারগুলিকে আটক করেছে নির্বাচন কমিশন। সোমবারই তামিলনাড়ুতে ভোট। তার আগে আজ হঠাত কন্টেনারের মধ্যে এভাবে এত পরিমাণ নগদ উদ্ধার হওয়ায় দেখা দেয় নানা প্রশ্ন।

Updated By: May 14, 2016, 04:58 PM IST
কন্টেনার ভর্তি তাড়া তাড়া নোট, নির্বাচনের আগেই ৫৭০ কোটি টাকা উদ্ধার তামিলনাড়ুতে

ওয়েব ডেস্ক : তিন কন্টেনার ভর্তি বাণ্ডিল বাণ্ডিল টাকা উদ্ধার হল তামিলনাড়ুর ত্রিপুর জেলায়। পুলিস সূত্রে জানা গেছে, কন্টেনারগুলিতে থাকা মোট টাকার পরিমাণ ৫৭০ কোটি। তাড়া তাড়া নোটভর্তি কন্টেনারগুলিকে আটক করেছে নির্বাচন কমিশন। সোমবারই তামিলনাড়ুতে ভোট। তার আগে আজ হঠাত কন্টেনারের মধ্যে এভাবে এত পরিমাণ নগদ উদ্ধার হওয়ায় দেখা দেয় নানা প্রশ্ন।

কোথা থেকে এত টাকা এল? কীভাবে এল? এত বিশাল পরিমাণ টাকা কোথায় নিয়ে যাওয়া হচ্ছে? তবে সূত্রের খবর, এই বিশাল পরিমাণ টাকা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার। কন্টেনার করে সেই টাকা কোয়েম্বাটুর থেকে বিজয়ওয়াড়া নিয়ে যাওয়া হচ্ছিল। যদিও ইতিমধ্যেই এই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে কমিশন। কমিশনের CEO জানিয়েছেন, নিরাপত্তা রক্ষীর গায়ে কোনও ইউনিফর্ম ছিল না। প্রশ্নের যথাযথ উত্তর সে দিতে পারছিল না। তার কাছে উপযুক্ত কোনও নথিও ছিল না। এই ঘটনায় যোগাযোগ করা হয়েছে SBI-এর সঙ্গেও।

এর আগে বৃহস্পতিবারও কমিশন ১০০ কোটি টাকা বাজেয়াপ্ত করে তামিলানড়ুতে। সোমবার, ১৬ মে তামিলনাড়ুতে ভোট।

.