Presidential Polls 2022: শুরুতেই হোঁচট বিরোধী জোটের; মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠকে থাকছে না টিআরএস, আপ

কনস্টিটিউশন ক্লাবে হতে চলা এই বৈঠকে কংগ্রেসও অংশ নেবে। মল্লিকার্জুন খার্গে, জয়রাম রমেশ এবং রণদীপ সিং সুরজেওয়ালা সহ কংগ্রেস নেতারা এই বৈঠকে যোগ দিতে পারেন বলে জানা গিয়েছে।

Updated By: Jun 15, 2022, 12:31 PM IST
Presidential Polls 2022: শুরুতেই হোঁচট বিরোধী জোটের; মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠকে থাকছে না টিআরএস, আপ

নিজস্ব প্রতিবেদনঃ তৃণমূল কংগ্রেস (TMC) সুপ্রিমো এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার রাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে আলোচনা করবেন রাজধানী দিল্লিতে। একইসঙ্গে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোটের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াই করার জন্য বেশ কয়েকটি বিরোধী নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। যদিও, মুখ্যমন্ত্রীর দফতর সূত্রে জানা গেছে, তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস) মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সভায় তাদের প্রতিনিধি পাঠাবে না। 

আরও জানা গিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আম আদমি পার্টিও এই বৈঠকে অংশগ্রহণ করবে না। দলের সূত্র মারফত আরও জানা গিয়েছে আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী ঘোষণা করার পরেই AAP বিষয়টি নিয়ে বিবেচনা করবে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী দিল্লি পৌঁছেছেন মঙ্গলবার এবং বৈঠকের আগে মঙ্গলবারই তিনি জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি (এনসিপি) নেতা শরদ পাওয়ারের সঙ্গে দেখা করেন।

রাষ্ট্রপতি নির্বাচন ১৮ জুলাই অনুষ্ঠিত হবে। নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে ২১ জুলাই। যে নেতারা এই বৈঠকে অংশ নেবেন তাদের মধ্যে রয়েছেন প্রাক্তন মন্ত্রী এইচডি দেবগৌড়া এবং তাঁর ছেলে জনতা দল (এস) নেতা এইচডি কুমারস্বামী, রাষ্ট্রীয় লোকদলের জয়ন্ত চৌধুরী এবং পিপলস ডেমোক্রেটিক পার্টি (পিডিপি) প্রধান মেহবুবা মুফতি। এমকে স্টালিনের দ্রাবিড় মুনেত্র কাজগম (ডিএমকে)-এর তরফে টিআর বালু প্রতিনিধিত্ব করবেন এই বৈঠকে এবং শিবসেনার তরফে থাকবেন সুভাষ দেশাই। বৈঠকে সমাজবাদী পার্টি ও ন্যাশনাল কনফারেন্সও যোগ দেবে বলে জানা গিয়েছে।

সূত্র মারফত জানা গিয়েছে, কনস্টিটিউশন ক্লাবে হতে চলা এই বৈঠকে কংগ্রেসও অংশ নেবে। মল্লিকার্জুন খার্গে, জয়রাম রমেশ এবং রণদীপ সিং সুরজেওয়ালা সহ কংগ্রেস নেতারা এই বৈঠকে যোগ দিতে পারেন বলে জানা গিয়েছে। প্রাক্তন বিজেপি মিত্র শিরোমণি আকালি দলকেও আমন্ত্রণ পাঠিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও বৈঠকে তাদের যোগ দেওয়ার সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে।

আরও পড়ুনঃ  Jammu and Kashmir: ব্যাঙ্ক ম্যানেজারের হত্যাকারী সহ দুই লস্কর-ই- তৈবা সন্ত্রাসবাদী নিহত সোপিয়ানের এনকাউন্টারে

মঙ্গলবার ভারতের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ডি রাজা বলেছেন যে বাম দলগুলিও এই বৈঠকে যোগ দিতে পারে। সিপিআইএম এর তরফে এলামারাম করিম এবং সিপিআই-এর তরফে বিনয় ভিস্বম যোগ দেবেন বৈঠকে। যদিও সিপিআই-এম এবং অন্যান্য বাম দলগুলি বাংলায় ক্ষমতাসীন তৃণমূলের প্রতিদ্বন্দ্বী।

অন্যদিকে নবীন পট্টনায়েকের বিজু জনতা দকে আমন্ত্রণ জানানো হলে, বৈঠকে তাদের উপস্থিত থাকার সম্ভাবনা নেই বলে মনে করা হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে বাম দল, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং বিরোধী শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীর সহ ২২ নেতাকে একটি চিঠি লিখেছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.