কাশ্মীর নিয়ে 'নোংরা লড়াই' চালাচ্ছে পাকিস্তান, তাই লড়াইয়ের পন্থা পরিবর্তন করতে হবে : বিপিন রাওয়াত

কাশ্মীর নিয়ে 'নোংরা লড়াই' চালাচ্ছে পাকিস্তান। তাই সেই লড়াইকে সামাল দিতে নতুন নতুন পন্থা বের করতে হবে ভারতের সেনাবাহিনীকে। আজ এমনই হুঙ্কার দিলেন ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত।

Updated By: May 28, 2017, 06:09 PM IST
কাশ্মীর নিয়ে 'নোংরা লড়াই' চালাচ্ছে পাকিস্তান, তাই লড়াইয়ের পন্থা পরিবর্তন করতে হবে : বিপিন রাওয়াত

ওয়েব ডেস্ক : কাশ্মীর নিয়ে 'নোংরা লড়াই' চালাচ্ছে পাকিস্তান। তাই সেই লড়াইকে সামাল দিতে নতুন নতুন পন্থা বের করতে হবে ভারতের সেনাবাহিনীকে। আজ এমনই হুঙ্কার দিলেন ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত।

আরও পড়ুন- এবার তেজস এক্সপ্রেস নিয়ে এমনই করল রেল!

সেনা প্রধান বলেন, ''কাশ্মীর নিয়ে পাকিস্তান যা করছে তা একপ্রকার ছায়াযুদ্ধ। শত্রু যখন সরাসরি লড়াই করতে চাইছে না, তথন আমাদের নতুন পন্থা বের করে তাদের সঙ্গে লড়াই চালাতে হবে।'' তাঁর কথায়, ''যেভাবে কাশ্মীরে যুবকরা আমাদের দিকে পাথর ছুঁড়ছে, বোমা ছুঁড়ছে, আমি সেনাপ্রধান হয়ে কী আমার সেনা জওয়ানদের বলব তোমরা সেখানে চুপ করে মার খাও? আমি তোমাদের জন্য জাতীয় পতাকায় ঢাকা কফিন নিয়ে আসছি?''  

তাই, এবার লড়াইয়ের নীতি পরিবর্তন করতে হবে। কারণ ভারতীয় সেনা কাশ্মীরে নোংরা লড়াইয়ের মুখোমুখি হয়েছে। ফলে, তার মুখোমুখি হতে গেলে নয়া পন্থা বার করা ছাড়া উপায় নেই। জিপের সামনে কাশ্মীরী যুবককে বাঁধা প্রসঙ্গে এভাবেই সেনাকে পুরোপুরি সমর্থন করেন সেনা প্রধান।

.