Saket Gokhale Arrest: মোরবি দুর্ঘটনা নিয়ে পোস্টের জেরে গুজরাতে গ্রেফতার তৃণমূলনেতা, ক্ষুব্ধ মমতা

রাজ্যসভার সদস্য ডেরেক ও’ব্রায়েন আরও বলেন, ‘এগুলি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস এবং বিরোধীদের চুপ করাতে পারবে না। বিজেপি রাজনৈতিক প্রতিহিংসাকে অন্য স্তরে নিয়ে যাচ্ছে’। বিজেপি অথবা গুজরাট সরকার এখনও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া জানায়নি।

Updated By: Dec 6, 2022, 10:48 AM IST
Saket Gokhale Arrest: মোরবি দুর্ঘটনা নিয়ে পোস্টের জেরে গুজরাতে গ্রেফতার তৃণমূলনেতা, ক্ষুব্ধ মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিজেপির বিরুদ্ধে ফের ‘রাজনৈতিক প্রতিহিংসার’ অভিযোগ তৃণমূল কংগ্রেসের। মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস দাবি করেছে যে তাদের মুখপাত্র সাকেত গোখলেকে গুজরাট পুলিস মোরবি ব্রিজ ভাঙা সংক্রান্ত একটি ট্যুইট করার জন্য গ্রেফতার করেছে। তিনি সোমবার রাতের বিমানে দিল্লি থেকে রাজস্থানের জয়পুরে গিয়েছিলেন। সেখান থেকে তাকে গুজরাট পুলিস গ্রেফতার করেছিল। বাংলার শাসক দলের সিনিয়র নেতা ডেরেক ও'ব্রায়েন ট্যুইট করে এই খবর জানিয়েছেন।

ও’ব্রায়েন আরও জানিয়েছেন, ‘মঙ্গলবার ভোর দুটোয়, তিনি তার মাকে ফোন করেছিলেন এবং তাকে জানিয়েছিলেন যে তারা তাঁকে আহমেদাবাদে নিয়ে যাচ্ছে এবং তিনি আজ দুপুরের মধ্যে আহমেদাবাদে পৌঁছে যাবেন। পুলিস তাকে সেই দুই মিনিটের ফোন কল করতে দেয় এবং তারপরে তার ফোন এবং তার সমস্ত জিনিসপত্র বাজেয়াপ্ত করে’।

তিনি বলেছিলেন যে আরটিআই কর্মী থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা সাকেতের বিরুদ্ধে মামলাটি ভুয়ো। তিনি বলেন, ‘মোরবি ব্রিজ ভাঙার বিষয়ে সাকেতের ট্যুইট সম্পর্কে আহমেদাবাদ [পুলিস] সাইবার সেল ভুয়ো ভাবে তৈরি করেছে’। যদিও ঠিক কোন ট্যুইটটি নিয়ে এই সমস্যা তা স্পষ্ট করেননি তিনি।

আরও পড়ুন: Ghaziabad: দু-বছর লাগাতার ছাত্রীকে ধর্ষণ শিক্ষকের! মুখ খুললে পরিবারকে শেষ করে দেওয়ার হুমকি

গুজরাটের মোরবি শহরে, ঔপনিবেশিক যুগের একটি ঝুলন্ত সেতু ৩০ অক্টোবর ভেঙে পড়ে। এই ঘটনায় ১৩০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়। এটি সংস্কারের পরে ফের চালু হওয়ার মাত্র চার দিন পরে এই ঘটনা ঘটে। তদন্তে পৌর কর্তৃপক্ষের ব্যর্থতার দিকে ইঙ্গিত করা হয়েছে কারণ সংস্কারের ঠিকাদার নিয়ম অনুসরণ করেনি বোলে অভিযোগ করা হয়েছে।

রাজ্যসভার সদস্য ডেরেক ও’ব্রায়েন আরও বলেন, ‘এগুলি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস এবং বিরোধীদের চুপ করাতে পারবে না। বিজেপি রাজনৈতিক প্রতিহিংসাকে অন্য স্তরে নিয়ে যাচ্ছে’।

বিজেপি অথবা গুজরাট সরকার এখনও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া জানায়নি।

জয়পুর বিমানবন্দরের পুলিস ইনচার্জ দিগপাল সিং বলেছেন, ‘আমার কাছে কোনও তথ্য নেই। কেউ আমাদের জানায়নি’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.