ইউসারদের নেট প্রাইভেসি ধ্বংস করল TRAI

Updated By: Apr 27, 2015, 05:30 PM IST
ইউসারদের নেট প্রাইভেসি ধ্বংস করল TRAI

 

ওয়েব ডেস্ক: নেট নিউট্রালিটির পক্ষে যারা যারা দাঁড়িয়েছিলেন এবার তাঁদেরই নেট প্রাইভাসি নষ্ট করল TRAI। অবাধ, উন্মুক্ত ইন্টারনেটের দাবি জানিয়ে যারা যারা টেলিকম রেগুলেটরি অথোরিটি অফ ইন্ডিয়াকে ই-মেল করেছিলেন, তাঁদের প্রত্যেকের নাম ও ই-মেল আইডি এবার ট্রাই তাদের ওয়েবসাইটে ফাঁস করে দিল।   

গত মাসের ২৭ তারিখ নিজেদের ওয়েবসাইটে ট্রাই গ্রাহকদের কাছ থেকে নেট নিউট্রালিটি সম্পর্কে মতামত জানতে চেয়েছিল। মতামত জানানোর শেষ দিন ছিল ২৪ এপ্রিল। এই ঘোষণা করার পর অন্তর্জালের দুনিয়ায় হইচই পড়ে যায়। গোটা দেশে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষ অবাধ ইন্টারনেটের দাবিতে গর্জে ওঠেন। ১০ লক্ষেরও বেশি মানুষ নেট নিউট্রালিটির স্বপক্ষে তাদের ই-মেলকে হাতিয়ার করেন। প্রতিবাদ বার্তা পৌছে দেন ট্রাই-এর দফতরে। দেশের বিভিন্ন প্রান্তে ট্রাইয়ের আঞ্চলিক অফিস গুলিতে লিখিত পিটিশনও জমা পড়ে।

শুধু ইমেল আইডি বা নামের তালিকা নয়, ট্রাইয়ের ওয়েবসাইটে গেলে সরাসরি প্রত্যেকের নির্দিষ্ট মেলটিও দেখা যাবে।

ট্রাইয়ের এই পদক্ষেপের পর আরও একবার নিন্দার ঝড় উঠেছে। advqos@trai.gov.in-এই ইমেল আইডিতে ইউসারদের রেসপন্স চেয়ে পাঠিয়েছে ট্রাই কর্তৃপক্ষ।

হ্যাকার ও স্ম্যামাররা চাইলে এবার সহজেই কোনও সংস্থা বা ব্যক্তির ডেটাবেসের অ্যাকসেস পেয়ে যাবে। ফলে সাঙ্ঘাতিকভাবে ক্ষতিগ্রস্থ হবে।

 

 

.