Viral Video: সন্তানের প্রাণ রক্ষা করতে এ এক ভয়ঙ্কর লড়াই...!

ঈগল মাছ, ইঁদুর, খরগোশ, কাঠবিড়ালি এবং মুরগি শিকার করে। এটি এমনকি ছোট শিয়াল এবং হরিণও শিকার করে, কিন্তু কোনও ভাবে কল্পনা করা যায় যে, এমন ভয়ঙ্কর এক শিকারি পাখি নিজেই এক মুরগির শিকারে পরিণত হতে পারে!

Updated By: Apr 6, 2022, 06:56 PM IST
Viral Video: সন্তানের প্রাণ রক্ষা করতে এ এক ভয়ঙ্কর লড়াই...!

নিজস্ব প্রতিবেদন: ঈগলকে আক্রমণ করে বসল সামান্য মুরগি! মুরগিছানা শিকার করতে এসে নিজেই শিকারে পরিণত হল ঈগলটি। 

ঈগলকে বিশ্বের সব চেয়ে দুর্দান্ত 'শিকারি পাখি' হিসেবে বিবেচনা করা হয়। গতির কারণে চিতাকে সাধারণত দ্রুততম বলে মনে করা হয়, তবে ঈগলও গতির জন্য স্বীকৃত। জেনে অবাক লাগবে, ঈগল ঘণ্টায় ৩২০ কিলোমিটারেরও বেশি গতিতে উড়তে পারে।

ঈগলকে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক এবং খুনে পাখি হিসাবে বিবেচনা করা হয়। ঈগল প্রায় ৬ কেজি ওজন তুলতে পারে এবং সেটা নিয়েই আকাশে উড়তে পারে। ঈগল অনায়াসে মাছ, ইঁদুর, খরগোশ, কাঠবিড়ালি এবং মুরগি শিকার করে। এমনকি ছোট শিয়াল এবং হরিণও শিকার করে। কিন্তু কল্পনা করতে পারা যায়, এমন ভয়ঙ্কর এক শিকারি পাখি নিজেই এক মুরগির শিকারে পরিণত হতে পারে?

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি এ সংক্রান্ত ভিডিওটি ভাইরাল হয়েছে। এই ভিডিওতে দেখা গিয়েছে, শিকারের তাড়ায় ঈগল নিজেই শিকারে পরিণত হল। ঈগলটি মুরগির ছানা শিকার করতে এসেছিল। কিন্তু ছানাদের বাঁচাতে মুরগিটি ঈগলের উপর ঝাঁপিয়ে পড়ে।

ভিডিওতে দেখা যায়, হঠাৎ মুরগির আক্রমণে বাজপাখিটি উড়তে পারে না। দেখা যায়, মুরগিটি ঈগলটিকে ঠোঁট দিয়ে এতটাই কাবু করে ফেলে যে ঈগলটি তার দৃষ্টিশক্তি হারিয়ে ফেলে।

ভিডিওটি একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করা হয়েছে। এখন পর্যন্ত ৫ লাখের বেশি ভিউ পেয়েছে এটি। হাজার হাজার মানুষ ভিডিওটিতে লাইক দিয়েছেন।

আরও পড়ুন: Average Salary Hike: বড় খবর! এবছর অনেকটাই বেতন বাড়তে পারে কর্মীদের, জানাচ্ছে রিপোর্ট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.