রাম মন্দিরের লক্ষ্যে ভোটের ময়দান ছাড়ার ঘোষণা উমা ভারতীর

আগামী দেড় বছরের জন্য লড়াই করতে চান অযোধ্যায় রামমন্দির বানানোর লক্ষ্যে। সঙ্গে গঙ্গার দূষণ রোধেও কাজ করতে চান উমা ভারতী।

Updated By: Dec 4, 2018, 06:17 PM IST
রাম মন্দিরের লক্ষ্যে ভোটের ময়দান ছাড়ার ঘোষণা উমা ভারতীর

নিজস্ব প্রতিবেদন: রামমন্দির বানানোই মূল লক্ষ্য। তাই আপাতত রাজনীতির ময়দান ছেড়ে দাঁড়াতে চান উমা ভারতী। আগামী দেড় বছরের জন্য লড়াই করতে চান অযোধ্যায় রামমন্দির বানানোর লক্ষ্যে। সঙ্গে গঙ্গার দূষণ রোধেও কাজ করতে চান তিনি।

মঙ্গলবার সকলকে চমকে দিয়ে তাই তিনি জানিয়েছেন, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তিনি আর লড়বেন। তবে একই সঙ্গে কেন্দ্রীয় পানীয় জল ও নিকাশি মন্ত্রী উমা ভারতী স্পষ্ট করে দিয়েছেন যে তিনি রাজনীতি থেকে সরছেন না। এটা সাময়িক বিরতি।

আরও পড়ুন: গো-তাণ্ডবে হত ইন্সপেক্টর খুনের পিছনে রয়েছে যোগীর পুলিসই!

উমা জানিয়েছেন, তিনি আমৃত্যু রাজনীতি করতে চান। কিন্তু আপাতত দেড় বছর সব কিছু থেকে দূরে থাকতে চান তিনি। এই সময়ে তিনি নিজেকে রাম ও গঙ্গার জন্য নিয়োজিত করতে চান। যার প্রথম পদক্ষেপ হিসেবে তিনি ১৫ জানুয়ারি গঙ্গা প্রবাস করতে চান। সেই কারণে তিনি শীঘ্রই দলের কাছ থেকে অনুমতি নিয়ে নেবেন বলে জানিয়েছেন উমা ভারতী।

তাঁর মতে, রাম মন্দির নির্মাণের জন্য আর কোনও আন্দোলনের প্রয়োজন নেই। কারণ, ২০১০ সালেই ঠিক হয়ে গিয়েছে যে মাঝখানের গম্বুজের এলাকাটি রামের জন্মস্থান। এ নিয়ে সব রাজনৈতিক দলগুলিকে একমত হতে হবে। তাই মন্দির তৈরির জন্য অর্ডিন্যান্স জারি করতে ইতিবাচক পরিস্থিতি তৈরি করা উচিত।

আরও পড়ুন: কংগ্রেস চাইলেই করতারপুর সাহিব ভারতে থাকত, দাবি প্রধানমন্ত্রীর

সেই কারণেই তিনি এ নিয়ে সবরকম চেষ্টার কাজ শুরু করতে চান। উমা ভারতীর কথায়, রাম মন্দিরের বিষয়টি দেশের সৌহার্দ্যের সঙ্গে জড়িত। তাই দ্রুত বিষয়টির সমাধান হওয়া প্রয়োজন।

আগামী দেড় বছর গঙ্গার কিনারা ধরে তিনি যাত্রা করতে চান উমা ভারতী। এটাই তাঁর গঙ্গা প্রবাস। এই যাত্রা শুরুর আগে তিনি অনুমতি নিতে চান বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর কাছ থেকেও।

আরও পড়ুন: দিল্লি থেকে রিমোটে তেলেঙ্গানার সরকার চালাচ্ছেন মোদী, অভিযোগ রাহুলের

ভোটের ময়দান থেকে সাময়িক বিরতি নিতে চাইলেও দলের নির্বাচনী পারফরম্যান্সের দিকে যে তাঁর নজর রয়েছে, সেটাও স্পষ্ট করেছেন তিনি। তাঁর বিশ্বাস, মধ্যপ্রদেশে এবার বিজেপি জিতবে। আরও একবার মুখ্যমন্ত্রী হবেন শিবরাজ সিং চৌহান। কেন বিজেপি জিতবে, তিনি তার স্বপক্ষে যুক্তিও দিয়েছেন উমা ভারতী। তাঁর মতে, কংগ্রেসের নেতাদের সাড়ে চার বছর দেখা যায় না। আর ভোটের সময় এলে তাঁরা নিজেদের মধ্যে লড়াই শুরু করে দেন।

.