ডিসেম্বরের মধ্যে কত টিকা? উত্তর না মেলায় ওয়াকআউট TMC-র, মমতার থেকে শেখার পরামর্শ

কোভিড মোকাবিলায় কেন্দ্রকে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে শেখার পরামর্শ দেন রাজ্যসভার তৃণমূল সাংসদ শান্তনু সেন (Santanu Sen)। 

Updated By: Jul 20, 2021, 10:28 PM IST
ডিসেম্বরের মধ্যে কত টিকা? উত্তর না মেলায় ওয়াকআউট TMC-র, মমতার থেকে শেখার পরামর্শ

নিজস্ব প্রতিবেদন: রাজ্যসভার বিতর্কে টিকাকরণ নিয়ে তৃণমূলের প্রশ্নের যথাযথ উত্তর দিতে পারেনি সরকার। তাই অধিবেশন কক্ষ থেকে ওয়াকআউট করল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। বস্তুত রাজ্যসভায় এ দিন বিরোধীদের নিশানায় ছিল মোদী সরকার। বিরোধীপক্ষ অভিযোগ করে, কোভিড সামলাতে সম্পূর্ণ ব্যর্থ কেন্দ্র। তৃণমূল সাংসদ শান্তনু সেন খোঁচা দেন, বাংলা থেকে শিখুন করোনা মোকাবিলা।          

রাজ্য়সভায় তৃণমূলের দলনেতা ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien) প্রশ্ন করেন, ২০২১ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে টিকার একটি ও দুটি ডোজ পাবে ভারতের জনসংখ্যার কত শতাংশ? তৃণমূলের বক্তব্য, সরকারের তরফে কোনও সংখ্যাই দেওয়া হয়নি। প্রতিবাদে ওয়াকআউট করেন সাংসদরা।  

কোভিড মোকাবিলায় কেন্দ্রকে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে শেখার পরামর্শ দেন রাজ্যসভার তৃণমূল সাংসদ শান্তনু সেন (Santanu Sen)। তিনি বলেন,'দায় ঝেড়ে ফেলতে প্রাক্তন স্বাস্খ্যমন্ত্রীকে বলির পাঁঠা করা হল। আমরা নদীতে দেহ ভাসতে দেখেছি। বর্তমান স্বাস্থ্যমন্ত্রী ঠিক মতো কাজ না করলে তৃতীয় ঢেউয়ে হয়তো রাস্তায় মৃতদেহ দেখতে পাব। একজন মহিলা আপনার চেয়ে বেশি জানলে ভুল কী! ওই মহিলার থেকে ভালো চিন্তাভাবনাও তো নিতে পারেন। কেন একদিনের জন্য পশ্চিমবঙ্গে আসছেন না? এক মাসের মধ্যে সংক্রমণ হার ৩৩ শতাংশ থেকে ১.৩ শতাংশে নামিয়ে এনেছেন। এখান থেকে শিখতে সমস্যা কী!'     

কোভিড সামলাতে সম্পূর্ণ ব্যর্থ কেন্দ্রীয় সরকার। তোপ দেগেছেন রাজ্যসভায় বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে। কোভিড ইস্যুতে রাজ্যসভায় বক্তব্য রাখতে উঠলেও, বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্তের বক্তব্য এদিন বারবারই ব্যাহত হয় বিরোধীদের বিক্ষোভ-স্লোগানে। পরে বক্তব্য রাখতে উঠে এনিয়ে রাজ্যগুলিকেই নিশানা করেন স্বপন। অভিযোগ তোলেন কেন্দ্রের সঙ্গে একযোগে কাজের ক্ষেত্রে অসহযোগিতার। সবমিলিয়ে দু'পক্ষের আক্রমণ-প্রতি আক্রমণে, সংসদের উচ্চকক্ষে চূড়ান্ত টানাপোড়েনের ছবিই ধরা পড়েছে দিনভর। 

আরও পড়ুন- মিথ্যা মামলা, পুলিস, দুধেল গাইদের আমি ভয় করি না: Suvendu

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.