প্রধানমন্ত্রীর সভায় 'নিকৃষ্ট ব্যবস্থাপনা'র দায়ভার বিজেপির, সংসদে বললেন সৌগত

প্রধানমন্ত্রীর কৃষক কল্যাণ সমাবেশে ঝাড়খণ্ড, ওডিশা থেকে লোক এনেছিল বিজেপি, দাবি সৌগত রায়ের।   

Updated By: Jul 18, 2018, 10:52 PM IST
প্রধানমন্ত্রীর সভায় 'নিকৃষ্ট ব্যবস্থাপনা'র দায়ভার বিজেপির, সংসদে বললেন সৌগত

নিজস্ব প্রতিবেদন: মেদিনীপুরে প্রধানমন্ত্রীর সভায় বিপর্যয়ের দায় বিজেপির উপরে ঠেলল তৃণমূল। বুধবার সংসদে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন,''মেদিনীপুরে প্রধানমন্ত্রীর সভায় নিকৃষ্ট ব্যবস্থাপনার দায়ভার নিতে হবে বিজেপিকে। ওই সভায় তাবু ভেঙে আহত হয়েছেন ৯০জন।'' একইসঙ্গে সৌগতবাবু দাবি করেন, প্রধানমন্ত্রীর কৃষক কল্যাণ সমাবেশে ঝাড়খণ্ড, ওডিশা থেকে লোক এনেছিল বিজেপি।     

এদিন জিরো আওয়ারে সৌগত রায় বলেন, ''সভায় প্রধানমন্ত্রীর বক্তব্যের মাঝপথে ভেঙে পড়ে তাবু। আহত হন ৯০ জন। তাঁদের মধ্যে ৫০জনই মহিলাই। প্রধানমন্ত্রীর সভায় এমন নিকৃষ্ট ব্যবস্থাপনার দায় নিতে হবে বিজেপিকেই।''

সোমবার মেদিনীপুরে প্রধানমন্ত্রীর সভায় ভেঙে পড়ে শামিয়ানার একাংশ। জখম হন অনেকে। তাঁদের নিয়ে যাওয়া হয় হাসপাতালে। আহতদের সঙ্গে হাসপাতালে গিয়ে দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরে প্রধানমন্ত্রীর দফতর থেকে রাজ্য বিজেপির সঙ্গে যোগাযোগ করে খোঁজখবর নেওয়া হয়। তবে এই বিপর্যয়ে মুখ পুড়েছে রাজ্য বিজেপির। সভা আয়োজনে বিজেপি নেতাদের দক্ষতা দাঁড়িয়ে গিয়েছে বড়সড় প্রশ্নচিহ্নের মুখে। দায় ঝাড়তে শাসক দলকে কাঠগড়ায় তুলেছেন তাঁরা। রাহুল সিনহার কথায়, ''প্রশাসনের উদ্যোগ চোখে পড়েনি। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হলেই সবটা স্পষ্ট হবে।'' তৃণমূলের বক্তব্য, দলীয় সভায় মঞ্চ তৈরির দায়িত্ব ছিল রাজ্য বিজেপির উপরেই। ভিড় ব্যবস্থাপনার দায়িত্বও নিয়েছিলেন তাঁরাই। নিজেদের ব্যর্থতা ঢাকতেই এসব বলছে বিজেপি।     

সূত্রের খবর, রাজ্য নেতৃত্বের উপরে বেজায় অখুশি কেন্দ্রীয় বিজেপি নেতারা। এনিয়ে দিল্লি থেকে ইতিমধ্যেই  রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। জানতে চাওয়া হয়েছে, সভার দায়িত্ব থাকা ব্যক্তিদের পূর্ব অভিজ্ঞতা কী ছিল? বাংলায় বর্ষার কথা কেন মাথায় রাখা হয়নি? পাশাপাশি 'ভিড় ম্যানেজমেন্টে'ও কেন ব্যর্থ রাজ্য বিজেপি নেতৃত্ব? 

আরও পড়ুন- মোদীর সভায় বিপর্যয়ের পরও শামিয়ানার আচ্ছাদনই চাইছেন রাহুল সিনহা

.