Jawhar Sircar| Jan Dhan Yojana: জনধন অ্যাকাউন্টে বিপুল টাকার দুর্নীতি! বিস্ফোরক অভিযোগ তৃণমূল সাংসদের

Jawhar Sircar| Jan Dhan Yojana জওহর সরকার তাঁর এক্স হ্যান্ডেলে কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী ভগবত কারাদকে লেখা চিঠি পোস্ট করেছেন। সেখানে জওহর সরকার লিখেছেন, ২০২২ সালের ডিসেম্বর থেকে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের কাছ জানতে চাইছি প্রধানমন্ত্রী জনধন যোজনার ১০ কোটি অ্যাকাউন্ট রয়েছে তাদের কি কোনও অস্তিত্ব নেই নাকি তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না

Updated By: Nov 8, 2023, 04:24 PM IST
Jawhar Sircar| Jan Dhan Yojana: জনধন অ্যাকাউন্টে বিপুল টাকার দুর্নীতি! বিস্ফোরক অভিযোগ তৃণমূল সাংসদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: কেন্দ্রের জনধন যোজনায় বড়সড় দুর্নীতি! কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রীকে চিঠি লিখে প্রশ্ন তুলে দিলেন তৃণমূল সাংসদ জওহর সরকার। তৃণমূল সংসদের দাবি জনধন যোজনার ৫০ কোটি অ্য়াকাউন্টের মধ্যে ১০ কোটি অ্যাকাউন্টের কোনও হদিশ নেই।  তৃণমূল সাংসদের প্রশ্ন, ওইসব অ্যাকাউন্ট যে নেই তা কি স্বীকার করে নিচ্ছে কেন্দ্র, নাকি তা অস্বীকার করছে?

আরও পড়ুন-"কোন বন্দ্যোপাধ্যায়, আমি জানি না, অভিষেক বন্দ্যোপাধ্যায় কে?" মন্তব্য জ্যোতিপ্রিয়র!

জওহর সরকার তাঁর এক্স হ্যান্ডেলে কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী ভগবত কারাদকে লেখা চিঠি পোস্ট করেছেন। সেখানে জওহর সরকার লিখেছেন, ২০২২ সালের ডিসেম্বর থেকে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের কাছ জানতে চাইছি প্রধানমন্ত্রী জনধন যোজনার ১০ কোটি অ্যাকাউন্ট রয়েছে তাদের কি কোনও অস্তিত্ব নেই নাকি তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না। দেশের ৫০ হাজার জনধন অ্য়কাউন্টের মধ্যে ১০ কোটি অ্যাকাউন্ট কি শুধু কাগজে কলমেই রয়েছে? এই কথা কি কেন্দ্র স্বীকার করে নিচ্ছে নাকি তা মানতে অস্বীকার করছে?

এখানেই থেমে থাকেননি তৃণমূল সাংসদ। তিনি প্রশ্ন তুলেছেন, ওই ১০ কোটি অ্যাকাউন্টের হদিশ নেই, তার মানে কি দেশের ৪০,০০০ কোটি টাকা ব্যাঙ্কেই আটকে রয়েছে? ওই টাকা কি গরিব মানুষ বা দেশের কাজে লাগানো হচ্ছে না?এনিয়ে আগেই চিঠি লেখা হয়েছে। এবার এই বিষয়টি খোলসা করুন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.