Goa: মুখ্যমন্ত্রির পদত্যাগের দাবি তৃণমূলের, স্মারকলিপি রাজ্যপালকে

সোমবারই তৃণমূলের পক্ষ থেকে একটি চার্জশিট প্রকাশ করা হয়েছে।

Updated By: Oct 26, 2021, 12:56 PM IST
Goa: মুখ্যমন্ত্রির পদত্যাগের দাবি তৃণমূলের, স্মারকলিপি রাজ্যপালকে

নিজস্ব প্রতিবেদন: গোয়ার রাজ্যপালের কাছে তৃণমূলের প্রতিনিধিদল। দাবি করল মুখ্যমন্ত্রির পদত্যাগের। 

গোয়ার মুখ্যমন্ত্রী প্রমদ সাওান্তের (Pramod Sawant) বিরুদ্ধে অভিযোগ জানাতে মঙ্গলবার রাজ্যপালের দারস্থ হয়েছে তৃণমূল প্রতিনিধিদল। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বর্তমান তৃণমূল নেতা লুইজিনহো ফালেইরোর (Luizinho Faleiro) নেতৃত্বে তৃণমূল কংগ্রেস নেতারা রাজভবনে গিয়ে স্মারকলিপি জমা দিয়েছেন রাজ্যপালের কাছে। এই প্রতিনিধিদলে লুইজিনহো সহ রয়েছেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo) এবং সৌগত রায় (Sougata Roy)। সিদ্ধি নায়েক মামলার দুর্নীতি সহ অন্যান্য বিষয় নিয়ে পদত্যাগের দাবি জানিয়েছেন তারা।

গোয়ার বর্তমান মুখ্যমন্ত্রির আমলে যথেষ্ট দুর্নীতি হয়েছে এবং বিভিন্ন মহল থেকে এই দাবি উঠেছে। সেই জায়গায় দাঁড়িয়েই মুখ্যমন্ত্রিকে যেন রাজ্যপাল সরিয়ে দেন সেই দাবি করেছে তারা। সোমবারই তৃণমূলের পক্ষ থেকে একটি চার্জশিট প্রকাশ করা হয়েছে গোয়ায় সরকারের দুর্নীতি এবং অন্যান্য অভিযোগ তুলে ধরা হয়েছে সেখানে। সেই অভিযোগগুলির ভিত্তিতেই এই স্মারকলিপি জমা দিয়েছেন তারা এমনটাই জানা গেছে। সিদ্ধি নায়েক মামলায় দুর্নীতি এবং গোয়ার প্রাক্তন গভর্নর সত্যপাল মালিক দ্বারা উল্লিখিত কোভিড মোকাবিলায় অব্যাবস্থা এবং বৃহৎ আকারের দুর্নীতির অভিযোগ এই স্মারকলিপিতে গুরুত্বপূর্ণ ভুমিকা নিয়েছে। এছারাও কর্মসূচী নিতে বাধা দান, পোস্টার ছিঁড়ে দেওয়া এবং অন্যান্য বিষয়ও তুলে ধরা হয়েছে এই স্মারকলিপিতে।   

আরও পড়ুন: Mamata-র গোয়া যাওয়ার আগেই জোট-কথা! TMC-র সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে GFP ও MGP 

তৃণমূল নেতা সৌগত রায় রাজ্যপালের কাছে যাওয়ার আগে জানান যে তাঁরা রাজ্যপালের কাছে যাচ্ছেন সিদ্ধি নায়েকের মৃত্যুর জুডিসিয়াল তদন্তের দাবি জানাতে। 

সোমবার তৃণমূলের চার্জশিট প্রকাশের অনুষ্ঠানের অনুমতি চারদিন আগে নেওয়া হলেও সেই অনুমতি হঠাতই বাতিল করে দেয় পুলিস। এর প্রতিবাদে আজাদ ময়দানে এই চার্জশিট প্রকাশ করে তাঁরা। গোয়ার রাস্তায় নেমে বর্তমান সরকারের দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার ডাক দেন ফালেইরো।            

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.