এবার তৃণমূলের টিকিটে রাজ্যসভার প্রার্থী হচ্ছেন মানস ভুঁইঞা

এবার তৃণমূলের টিকিটে রাজ্যসভার প্রার্থী হচ্ছেন মানস ভুঁইঞা। বিতর্কের মুখে পেয়ে গেলেন লাইফ লাইন। পাহাড়ের শান্তা ছেত্রীকেও প্রার্থী করল তৃণমূল। বাকি আসনে থাকছেন ডেরেক, দোলা, সুখেন্দু শেখর। ষষ্ঠ আসনে কি হয়, নজর এবার সেদিকে। রাজ্য সভার  ছটি আসনে ভোট। তার পাঁচ আসনে প্রার্থীর নাম ঘোষণা করে দিল তৃণমূল। ডেরেক ও' ব্রায়ান, দোলা সেন, সুখেন্দু শেখর রায় ফের প্রার্থী হয়েছেন। বাদ পড়লেন দেবব্রত বন্দ্যোপাধ্যায়। প্রার্থী হচ্ছেন কংগ্রেস থেকে দলে আসা মানস ভুঁইঞা। তাঁর কংগ্রেস ছেড়ে তৃণমূলে আসা নিয়ে রীতিমতো বিতর্ক তৈরি হয়েছে। তাঁকে দলত্যাগী প্রমাণে উঠেপড়ে লেগেছে কংগ্রেস। রাজনৈতিক মহল মনে করছে এতে নতুন লাইফলাইন পেলেন মানস। পঞ্চম আসনটা পাহাড়ের শান্তা ছেত্রীকেই দিচ্ছে তৃণমূল। লোকসভায় দার্জিলিং আসনটি BJP-র দখলে।রাজনৈতিক মহলের মতে, পাল্টা শান্তা ছেত্রীকে রাজ্যসভায় পাঠিয়ে পাহাড়কে  বার্তা দিচ্ছে তৃণমূল। নতুন করে গোর্খাল্যান্ডের দাবি তুলে রাজনাথ সিংয়ের কাছে গেছে  মোর্চা। ঠিক সেই সময় শান্তাকে প্রার্থী করে তৃণমূল বোঝাতে চাইল উন্নয়ন নিয়েই তারা দার্জিলিংয়ের পাশে আছে। সামনেই GTA নির্বাচন। তার আগে এই  তৃণমূলের কৌশলী পদক্ষেপ হিসেবেই দেখছে রাজনৈতিক মহল।

Updated By: May 21, 2017, 09:54 PM IST
 এবার তৃণমূলের টিকিটে রাজ্যসভার প্রার্থী হচ্ছেন মানস ভুঁইঞা

ওয়েব ডেস্ক: এবার তৃণমূলের টিকিটে রাজ্যসভার প্রার্থী হচ্ছেন মানস ভুঁইঞা। বিতর্কের মুখে পেয়ে গেলেন লাইফ লাইন। পাহাড়ের শান্তা ছেত্রীকেও প্রার্থী করল তৃণমূল। বাকি আসনে থাকছেন ডেরেক, দোলা, সুখেন্দু শেখর। ষষ্ঠ আসনে কি হয়, নজর এবার সেদিকে। রাজ্য সভার  ছটি আসনে ভোট। তার পাঁচ আসনে প্রার্থীর নাম ঘোষণা করে দিল তৃণমূল। ডেরেক ও' ব্রায়ান, দোলা সেন, সুখেন্দু শেখর রায় ফের প্রার্থী হয়েছেন। বাদ পড়লেন দেবব্রত বন্দ্যোপাধ্যায়। প্রার্থী হচ্ছেন কংগ্রেস থেকে দলে আসা মানস ভুঁইঞা। তাঁর কংগ্রেস ছেড়ে তৃণমূলে আসা নিয়ে রীতিমতো বিতর্ক তৈরি হয়েছে। তাঁকে দলত্যাগী প্রমাণে উঠেপড়ে লেগেছে কংগ্রেস। রাজনৈতিক মহল মনে করছে এতে নতুন লাইফলাইন পেলেন মানস। পঞ্চম আসনটা পাহাড়ের শান্তা ছেত্রীকেই দিচ্ছে তৃণমূল। লোকসভায় দার্জিলিং আসনটি BJP-র দখলে।রাজনৈতিক মহলের মতে, পাল্টা শান্তা ছেত্রীকে রাজ্যসভায় পাঠিয়ে পাহাড়কে  বার্তা দিচ্ছে তৃণমূল। নতুন করে গোর্খাল্যান্ডের দাবি তুলে রাজনাথ সিংয়ের কাছে গেছে  মোর্চা। ঠিক সেই সময় শান্তাকে প্রার্থী করে তৃণমূল বোঝাতে চাইল উন্নয়ন নিয়েই তারা দার্জিলিংয়ের পাশে আছে। সামনেই GTA নির্বাচন। তার আগে এই  তৃণমূলের কৌশলী পদক্ষেপ হিসেবেই দেখছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন নওগাঁওয়ে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করল ভারতীয় সেনা

ষষ্ঠ আসনটাই এখন সব থেকে বিতর্কের বিষয়। প্রণব কন্যা শর্মিষ্ঠার নাম ওঠার পর থেকেই তুঙ্গে জল্পনা। তবে কোনও ভাবেই তৃণমূলের সঙ্গে যেতে চাইছেন না প্রদেশ কংগ্রেস নেতারা। রাজ্যের নেতাদের নিয়ে বৈঠকও করেছেন অধীর চৌধুরী সনিয়া গান্ধীকে চিঠি দিয়েছেন তিনি । তাঁর অনুরোধ বিধায়ক, সাংসদদের সঙ্গে কথা বলে প্রার্থী ঠিক করুক দল। প্রার্থী হিসেবে কংগ্রেসের প্রথম পছন্দ CPM-এর সীতারাম ইয়েচুরি। সেটা কোনও ভাবে না হলে ওম প্রকাশ মিশ্র, দীপা দাশমুন্সির নাম উঠেছে দলে। এখন দেখার শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেয় কংগ্রেস হাই কমান্ড।

আরও পড়ুন  দেখে নিন, আপনার আধার কার্ডে এই ভুলটা নেই তো!

.