সরকারি কর্মীদের জন্য এল নতুন নিয়ম!

নিজের কাজের জায়গায় যদি কোনও মহিলা কেন্দ্রীয় সরকারি কর্মচারী যৌন হেনস্থার শিকার হন তাহলে এবার থেকে তিনি ৯০ দিনের জন্য সবেতন ছুটি পাবেন। তদন্ত চলার সময়ে যাতে তাঁদের ওপর কেউ চাপ সৃষ্টি করতে না পারে সেজন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

Updated By: Jul 17, 2016, 11:50 AM IST
সরকারি কর্মীদের জন্য এল নতুন নিয়ম!
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : নিজের কাজের জায়গায় যদি কোনও মহিলা কেন্দ্রীয় সরকারি কর্মচারী যৌন হেনস্থার শিকার হন তাহলে এবার থেকে তিনি ৯০ দিনের জন্য সবেতন ছুটি পাবেন। তদন্ত চলার সময়ে যাতে তাঁদের ওপর কেউ চাপ সৃষ্টি করতে না পারে সেজন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

সরকারি তরফে জানানো হয়েছে, সরকারি কর্মীকে যত ছুটি দেওয়া হয়, তার সঙ্গে এই নতুন নিয়মও যোগ করা হল। এক্ষেত্রে যৌন নির্যাতনের শিকার হওয়া মহিলাদের বাড়তি ছুটি মিলবে। কর্মক্ষেত্রে যৌন হেনস্থা প্রতিরোধ আইনের আওতাতেই এই ছুটি দেওয়া হবে।

অনেক ক্ষেত্রেই দেখা যায়, অভিযোগ তুলে নেওয়ার জন্য আক্রান্ত মহিলাকে ভয় দেখায় অভিযুক্ত। তদন্তও প্রভাবিত করার চেষ্টা করে। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগে অভিযুক্তের সঙ্গে ফের একই দফতরে কাজ করা সহজ না ওই মহিলার পক্ষে। সেই কারণেই ৯০ দিন ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

.