নোট সমস্যায় জর্জরিত রোগীদের বিনামূল্যে চিকিত্‌সা করাচ্ছে এই হাসপাতাল

ওয়েব ডেস্ক: প্রধানমন্ত্রীর একটা সিদ্ধান্তে সারাদেশ নোট বাতিল আর বদল নিয়ে তোলপাড় হয়ে গিয়েছে। সরকারী জায়গা যেখানে পুরনো ৫০০, ১০০০ টাকার নোট নেওয়া বাধ্যতামূলক, সেখানেও হয় নিতে চাইছে না কিংবা খুচরোর আকাল। সোজা কথায় বলতে গেলে গত কয়েকদিন ধরে চরম সমস্যায় রয়েছে সাধারণ মানুষ। কোথাও চলছে না পুরনো নোট। আর যেখানে চলার কথা সেখানে নিচ্ছে না। হাসপাতালে চিকিত্‌সা হচ্ছে না। খাবার কেনা যাচ্ছে না। টিকিট কিনতে গেলে চলছে না পুরনো নোট।

হাসপাতালের মতো জরুরি জায়গায় সরকার থেকে পুরনো নোট নেওয়া বাধ্যতামূলক করে দেওয়া হয়েছিল। কিন্তু সেখানেও চরম অব্যবস্থা দেখা দিয়েছে। ভুগতে হচ্ছে রোগীদের। চিকিত্‌সা হচ্ছে না। এরকমই সংকটজনক পরিস্থিতিতে মানবিকতার পরিচয় দেখালো রাঁচির একটি বেসরকারি হাসপাতাল। সেখানো আগে রোগীদের চিকিত্‌সা প্রাধান্য পেয়েছে। বিনামূল্যে চিকিত্‌সা হচ্ছে সেখানে।

আরও পড়ুন ১০ টাকার কয়েন চলবে নাকি চলবে না, আসলটা জেনে নিন

প্রধানমন্ত্রীর নোট বাতিলের ঘোষণার পরেই রাঁচির বিনাক্য হসপিটাল অ্যান্ড রিসার্চ সেন্টারের পক্ষ থেকে ঘোষণা করে দেওয়া হয়েছে যে, ১০ থেকে ১৩ নভেম্বর সেখানে বিনামূল্যে রোগীদের চিকিত্‌সা চলবে। হাসপাতালের চিফ মেডিক্যাল অফিসার ডাক্তার চন্দন কুমার যাদব এই প্রসঙ্গে জানিয়েছেন যে, মানুষের প্রাণ বাঁচানোই তাঁদের মূল কর্তব্য। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর এই পদক্ষেপকে আমরা সমর্থন করছি। আর তার থেকেও বড় কথা হল, প্রাণ কখনওই টাকার থেকে বড় হতে পারে না।’

তিনি আরও বলেন, ‘রোগীদের বিনামূল্যে চিকিত্‌সা ১৩ নভেম্বর পর্যন্ত চলবে। যতদিন না দেশের অর্থনৈতির সংকট দূর হচ্ছে, যতদিন না মানুষ ২-৪ হাজার টাকা হাতে পাচ্ছে, ততদিন আমাদের এই বিনামূল্যে চিকিত্‌সার পরিষেবা চলবে। সমস্ত জায়গায় ঘোষণা করে দেওয়া হয়েছে যে, বিনাক্য হসপিটাল অ্যান্ড রিসার্চ সেন্টারে রোগীরা বিনামূল্যে সমস্ত চিকিত্‌সা পাবেন। অপারেশন, সার্জারি, আইসিইউ, ওষুধ, টেস্ট, এক্স রে সমস্ত কিছুই এখানে বিনামূল্যে করা হবে রোগীদের জন্য’।

আরও পড়ুন উত্তর ভারতে নাকি নুন নেই! হঠাত্‍ ছড়াল গুজব

English Title: 
THIS HOSPITAL IS TREATING PATIENT FOR FREE POST DEMONETIZATION
News Source: 
Home Title: 

নোট সমস্যায় জর্জরিত রোগীদের বিনামূল্যে চিকিত্‌সা করাচ্ছে এই হাসপাতাল

নোট সমস্যায় জর্জরিত রোগীদের বিনামূল্যে চিকিত্‌সা করাচ্ছে এই হাসপাতাল
Yes
Is Blog?: 
No
Section: