পরীক্ষায় ডাহা ফেল, ‘দ্রুতগতি’-র রাজধানী মুম্বই পৌঁছল ৪৭ মিনিট দেরিতে

Updated By: Oct 18, 2017, 05:02 PM IST
পরীক্ষায় ডাহা ফেল, ‘দ্রুতগতি’-র রাজধানী মুম্বই পৌঁছল ৪৭ মিনিট দেরিতে

নিজস্ব প্রতিবেদন: প্রথম পরীক্ষাতেই ডাহা ফেল। দিল্লি থেকে মুম্বই 'দ্রুতগতি'-র রাজধানী এক্সপ্রেস মুম্বই পৌঁছাল বেশ খানিকটা দেরিতে।

দিল্লি থেকে মুম্বই দুটি রাজধানী এক্সপ্রেস চলে। তৃতীয় একটি রাজধানী এক্সপ্রেস চালানোর পরিকল্পনা করেছিল রেল। বলা হয়েছিল ছিল স্পেশাল এই রাজধানী মুম্বই পৌঁছাবে অন্য দুটি রাজধানী এক্সপ্রেসের থেকেও ২ ঘণ্টা আগে। সোমবার সেই পরীক্ষা ডাহা ফেল করে গেল স্পেশাল রাজধানী। বাণিজ্য নগরীতে তৃতীয় রাজধানী পৌঁছাল ৪৭ মিনিট দেরিতে।

সোমবার দিল্লির হজরত নিজামুদ্দিন স্টেশন থেকে মুম্বইয়ের উদ্দেশ্যে ‌যাত্রা শুরু করে দিল্লি-মুম্বই তৃতীয় রাজধানী এক্সপ্রেস। কোটা, ভদোদরা ও সুরাত-গোটা ‌যাত্রাপথে মাত্র তিনটি জায়গায় থামার কথা ছিল ট্রেনটির। ১৪ ঘণ্টার মধ্যে মুম্বই ঢুকে ‌যাওয়ার কথা ট্রেনটির। কিন্তু সকাল ৬টা ১০ মিনিটের পরিবর্তে ট্রেনটি বান্দার এসে পৌঁছায় সকাল ৬টা ৫৭ মিনিটে। সুরাতেও ট্রেনটি দেরিতে চলছিল। পশ্চিম রেলের তরফে দেরির ব্যাখ্যা দেওয়া হয়েছে। বলা হয়েছে কুয়াশার জন্য গতি তুলতে পারেনি রাজধানী।

আরও পড়ুন-পাকিস্তানের জঙ্গি তত্পরতায় নজর রাখুক 'বন্ধু' ভারত, বললেন মার্কিন কূটনীতিক

এমাসের ১৬ অক্টোবর থেকে আগামী বছর ১৬ জানুয়ারি প‌র্যন্ত সপ্তাহে তিনদিন পরীক্ষামূলকভাবে দ্রুতগতির এই রাজধানী এক্সপ্রেস চালানোর পরিকল্পনা করেছে রেল। অন্যান্য রাজধানীর মতো এই ট্রেন ফ্লেক্সি ফেয়ারের আওতায় নেই। গতিও অনেক বেশি। কিন্তু শুরুতেই মুখ থুবড়ে পড়ল রেলের সেই পরিকল্পনা। 

আরও পড়ুন-আবার বাড়তে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতন

.