উধমপুরে দাঁড়িয়ে থাকা বাসে বিস্ফোরণ, আহত ২

সূত্রের খবর, উধমপুরে বিস্ফোরণের তদন্তে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির (এনআইএ) একটি দল পাঠানো হয়েছে। এনআইএ-র দলের সঙ্গে ঘটনাস্থলে পৌঁছবেন ফরেনসিক বিশেষজ্ঞরাও। অন্যদিকে সেনাবাহিনীর বোমা ডিসপোজাল স্কোয়াডের মাধ্যমেও তদন্ত চলছে। একটি ডগ স্কোয়াডও ঘটনাস্থলে পৌঁছেছে। উধমপুরের কংগ্রেস কাউন্সিলর প্রীতি খাজুরিয়ার নেতৃত্বে স্থানীয়রা এই দুটি বিস্ফোরণের ঘটনায় জেলা প্রশাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানায়।

Updated By: Sep 29, 2022, 11:50 AM IST
উধমপুরে দাঁড়িয়ে থাকা বাসে বিস্ফোরণ, আহত ২

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার গভীর রাতে জম্মু ও কাশ্মীরের উধমপুর জেলার ডোমাইল চকের একটি পেট্রোল পাম্পে পার্ক করা একটি খালি বাসের ভিতরে একটি রহস্যজনক বিস্ফোরণ হয়। এই ঘটনায় দুই জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। বিস্ফোরণে আশেপাশে রাখা অন্যান্য যানবাহনও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। আহতদের উধমপুর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে যে, বাসটি একটি পেট্রোল পাম্পের কাছে পার্ক করা ছিল। বিস্ফোরণের সময় বাসটি খালি ছিল বলে জানা গিয়েছে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে বাসের ছাদ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং আশেপাশের বেশ কয়েকটি গাড়ির জানালার কাঁচও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানানো হয়েছে।

বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে বিপুল সংখ্যক পুলিস কর্মী এবং বোমা নিষ্ক্রিয়কারী দল।

সুলেমান চৌধুরী, ডিআইজি উধমপুর-রিয়াসি রেঞ্জ জানিয়েছেন, ‘রাত সাড়ে দশটা নাগাদ এই বিস্ফোরণটি ঘটে। এই ঘটনায় দুইজন আহত হয়েছে এবং আশেপাশে পার্ক করা যানবাহনও ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। আমরা বিষয়টির তদন্ত করছি’।

কয়েক ঘণ্টার মধ্যে উধমপুর শহরে এটি ছিল দ্বিতীয় বিস্ফোরণ। দ্বিতীয়টি ঘটেছে বৃহস্পতিবার ভোর ৫.৪০ মিনিটে। দ্বিতীয় বিস্ফোরণে কেউ হতাহত না হলেও গাড়িটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

প্রাথমিক তদন্তের পরে, জম্মু জোনের অতিরিক্ত ডিজিপি মুকেশ সিং বলেছেন, ‘প্রাথমিক তদন্ত অনুসারে, এটি একটি আইইডি বিস্ফোরণ বলে মনে হচ্ছে। তদন্ত চলছে। এগুলি উচ্চ তীব্রতার বিস্ফোরণ ছিল। এটি আঠালো বোমা হতে পারে’।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

সূত্রের খবর, উধমপুরে বিস্ফোরণের তদন্তে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির (এনআইএ) একটি দল পাঠানো হয়েছে। এনআইএ-র দলের সঙ্গে ঘটনাস্থলে পৌঁছবেন ফরেনসিক বিশেষজ্ঞরাও।

অন্যদিকে সেনাবাহিনীর বোমা ডিসপোজাল স্কোয়াডের মাধ্যমেও তদন্ত চলছে। একটি ডগ স্কোয়াডও ঘটনাস্থলে পৌঁছেছে।

উধমপুরের কংগ্রেস কাউন্সিলর প্রীতি খাজুরিয়ার নেতৃত্বে স্থানীয়রা এই দুটি বিস্ফোরণের ঘটনায় জেলা প্রশাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানায়।

আহত বাস কন্ডাক্টরের সূত্রে জানা গিয়েছে, সকালে রামনগরে যাওয়ার জন্য বাসের ছাদে একটি ম্যাট্রেসসহ কিছু মালপত্র দুটি অজ্ঞাতপরিচয় ব্যক্তি লোড করেছিল। তারা চলে যাওয়ার প্রায় তিন ঘণ্টা পরে বিস্ফোরণটি ঘটে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.